তানোরে পরিত্যাক্ত অটোরিক্সার মালিকের সন্ধানে পুলিশ

প্রকাশিত: মে ৫, ২০১৯; সময়: ৮:১০ pm |

নিজস্ব প্রতিবেদক, তানোর : তানোরে পরিত্যাক্ত অবস্থায় গত ১ বছর আগে উদ্ধার হওয়া সেই অটো চার্জার গাড়ীর মালিকের সন্ধান এখনো পায়নি তানোর থানা পুলিশ। প্রকৃত মালিকের সন্ধানে পুলিশ বিভিন্ন স্থানে ব্যাপক অনুন্ধানসহ সরকারী বে-সরকারী বিভিন্ন দপ্তরের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, তানোর উপজেলার কালনা-নারায়নপুর সড়কের কালনা গ্রামের আনিসুরের পুত্র মকবুল হোসেনের বর্গাকৃত ধানী জমির পার্শে পাকা রাস্তার উপর একটি মালিক বিহীন অটো চার্জার গাড়ী (যার নম্বর রাসিক খ-২০৭৬ (২০১৭-২০১৮) ব্যাটারী, মটারসহ বিভিন্ন যন্ত্রাংশ বিহীন) দীর্ঘ সময় ধরে পড়ে থাকতে দেখে এলাকাবাসী তানোর থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে তানোর থানার এসআই নাজমুল হক মৃধা গত ১৯/০৫/২০১৮ইং তারিখ বিকাল সোয়া ৪টায় পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এঘটনায় তানোর থানা পুলিশ বিভিন্ন স্থানে বিভিন্ন ভাবে অনুসন্ধান চালিয়ে প্রকৃত মালিক না পেয়ে বিষয়টি আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আদালতকে অবহিত করেন। গত ২৭/০৩/২০১৯ইং তারিখে ৭নং আদেশ মুলে আদালত ওই অটো চার্জার গাড়ীর প্রকৃত মালিকের সন্ধানের জন্য তানোর থানা পুলিশকে নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশে তানোর পুলিশ বিভিন্ন গুরুত্তপূর্ন স্থানসহ সরকারী-বে-সরকারী দপ্তরের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি প্রকাশের পাশাপাশি ব্যাপক অনুসন্ধান শুরু করেছেন।

এব্যাপারে অটো চার্জার গাড়ী উদ্ধার করা তানোর থানার এসআই নাজমুল হক বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের দেয়া নম্বর অনুযায়ী খোঁজ নিয়ে মালিকের সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, প্রকৃত মালিক না পাওয়া গেলে উদ্ধার হওয়া অটো চার্জার গাড়ীটি মালিক বিহীন হিসেবে উল্লেখ করে আদালতে জমা দেয়া হবে। তিনি বলেন, যদি মালিকের অনুসন্ধান পাওয়া যায় তবে, ফৌজদারীকার্যবিধি আইনের ৫২৩(২) ধারা মোতাবেক এক মাসের মধ্যে উপযুক্ত প্রমানসহ বিজ্ঞ আদালতে দাবি করতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে