সম্মেলনকে ঘিরে চাঙ্গা চারঘাট আ.লীগ, কে হচ্ছেন সভাপতি-সম্পাদক?

প্রকাশিত: মে ৯, ২০২২; সময়: ৭:৩২ pm |

নজরুল ইসলাম বাচ্চু, চারঘাট : রাজশাহীর চারঘাটে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা ব্যস্তসময় পার করছেন। উপজেলা আওয়ামী লীগের কমিটিতে নিজের অবস্থান ধরে রাখা অথবা কমিটিতে স্থান পেতে জোর লবিং চলছে। সেইসাথে চলছে ব্যাপক প্রচার প্রচারণা।

প্রচার প্রচারনার অংশ হিসেবে সম্ভাব্য প্রার্থীরা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় নিয়মিত উপস্থিত হচ্ছেন এবং নিজেদের অবস্থানকে সুদৃঢ় করার চেষ্টা করছেন।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী আগামী ১৫ মে রবিবার চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দীর্ঘ প্রতিক্ষার পরে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। প্রায় দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন।

আওয়মী লীগ দলীয় নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, আসন্ন সম্মেলনে সভাপতি পদে উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, জেলার আইন বিষয়ক সম্পাদক এডভোকেট টিপু সুলতান এবং সাধারন সম্পাদক পদে উপজেলা চেয়ারম্যান ও বর্তমান সাধারন সম্পাদক ফকরুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন, সরদহ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান মধুর নাম শোনা যাচ্ছে।

স্থানীয় নেতাকর্মীরা বলেন অনেকদিন পরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীরা চাঙ্গা। তবে দলের একটি অংশ নেতৃত্বের পরির্তন চায়।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন বলেন, নেতৃত্বের পরিবর্তন হলে দল আরও গতিশীল হবে। নতুন নেতৃত্ব দলকে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী করবে। তিনি সাত বছর ধরে উপজেলা যুবলীগ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছে। তিন তিন বার রাজশাহী জেলা শ্রেষ্ঠ করদাতা হিসাবে নির্বাচিত হোন তিনি।

উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি কাজী শিহাব উদ্দীন তনু বলেন, দল এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে জনগনের পাশে থাকে এমন নেতৃত্বকে বেছে নিব। যেন আগামীদিনে আওয়ামীলীগ ও অংগসংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করার শক্তি সঞ্চয় করতে পারে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বলেন, সভাপতি হওয়ার পরে আওয়ামী লীগ ও অংগ সংঠনগুলো এই উপজেলায় যেন কোন সময়ের চেয়ে বেশি শক্তিশালী এবং বেশি ঐক্যবদ্ধ। সকলের সহযোগিতায় আমরা একটি সুষ্ঠ ও সফল সম্মেলনের আয়োজন করতে পারবো এবং আসন্ন সম্মেলনে কাউন্সিলরগন তাকে পুনরায় সভাপতি হিসেবে রায় দিবে বলে তিনি মনে করেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ ফকরুল ইসলাম বলেন, ৭১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটিতে কোনও কোন্দল নাই। কমিটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এবং কাউন্সিলারদের মতামতের ভিত্তিতেই গঠিত হবে।

উল্লেখ্য, উপজেলা সম্মেলনকে সফল করতে গতকাল সোমবার চারঘাট এমএ হাদী ডিগ্রী কলেজে দলের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে