আওয়ামী লীগে এবার আসতে পারে নতুন চমক

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২; সময়: ১২:১৬ am |

পদ্মাটাইমস ডেস্ক : এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী সিটি কর্পোরেশনের দুইবারের সফল মেয়র। জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামরুজ্জামানের সন্তান। সম্প্রতি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে অভিষিক্ত হয়েছেন।

আওয়ামী লীগের রাজনীতিতে যাদের বিতর্কহীন এবং শুধুমাত্র রাজনৈতিক কর্মকান্ডের মধ্যেই নিবেদিত তাদের মধ্যে খায়রুজ্জামান লিটন অন্যতম। তিনি রাজশাহী কেন্দ্রিক রাজনীতি করলেও জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামরুজ্জামানের সন্তান হিসেবে জাতীয় রাজনীতিতে তার প্রভাব প্রতিপত্তি আছে।

ফলে এবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদে তিনি চমক হিসেবে আসতে পারেন বলে মনে করছেন অনেকেই। এ নিয়ে দলের কেন্দ্রে গুনঞ্জনও চলছে। এর পিছনে কারণ হলো একাধিক।

জাতীয় নেতার সন্তান

তিনি জাতীয় চার নেতার অন্যতম এ এইচ এম কামরুজ্জামানের সন্তান এবং জাতীয় চার নেতার সন্তানদের মধ্যে এখন রাজনীতিতে একমাত্র সক্রিয়। আগে জাতীয় চার নেতার সন্তানদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম, মোহাম্মদ নাসিম সক্রিয় ছিলেন এবং কেন্দ্রীয় রাজনীতিতে নেতৃত্ব দিতেন। কিন্তু এদের দুইজনের মৃত্যুর পর এখন রাজনীতিতে সক্রিয় এবং নেতৃস্থানীয় থাকা নেতা হলেন খায়রুজ্জামান লিটন। এইজন্য জাতীয় চার নেতার সন্তান হিসেবে আওয়ামী লীগে তার একটা আলাদা অবস্থান আছে।

অন্তপ্রাণ রাজনীতিবিদ

খায়রুজ্জামান লিটন অন্তপ্রাণ একজন রাজনীতিবিদ। রাজনৈতিক কর্মকান্ড তিনি সারা জীবন নিজেকে নিয়োজিত রেখেছেন। দলের বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

শেখ হাসিনার প্রতি আনুগত্য

খায়রুজ্জামান লিটন কখনোই শেখ হাসিনার আনুগত্যের বাইরে যাননি এবং শেখ হাসিনার আদর্শের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেননি। এটি তার একটি বড় যোগ্যতা এবং শেখ হাসিনার একান্ত বিশ্বস্ত যারা আওয়ামী লীগের মধ্যে পরিচিত তাদের অন্যতম এএইচএম খায়রুজ্জামান লিটন।

এছাড়াও আরেকটি বড় যোগ্যতা হলো যে, আওয়ামী লীগে তাকে নিয়ে কোন বিতর্ক নেই। আওয়ামী লীগের কোন গ্রুপিং, উপদল, কোন্দল ইত্যাদি তিনি করেন না। যার ফলে এবার সাধারণ সম্পাদক পদে যদি চমক হিসেবে লিটনের নাম আসে তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। সূত্র- বাংলা ইনসাইডার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে