রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২; সময়: ৩:৪৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তারের প্রতিবাদে মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে রংপুর মহানগর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।

এর আগে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা হয়।

পরে দলীয় ফটকের প্রবেশ পথের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা। সমাবেশে থেকে অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তার নেতার মুক্তি দাবি করেন বক্তারা।

এ সময় নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় কারা জড়িত তা মিডিয়ার মাধ্যমে দেশবাসী জেনে গেছে। অথচ সরকার বিএনপি নেতাদের নামে দোষ চাপিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

সংঘর্ষে হেলমেটধারী ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত। তারাই সংঘবদ্ধভাবে হামলা চালিয়েছে। প্রকাশ্য দিবালোকে কুপিয়ে মানুষ হত্যা করেছে।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, মহানগর ছাত্রদলের সভাপতি নূর হাসান সুমন, জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মাহবুব হোসেন সুমন প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ-উন-নবী ডন।

মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, পুলিশ আমাদের কোনো কর্মসূচি করতে অনুমতি দেয় না। আমরা আর তাদের অনুমতির অপেক্ষায় থাকি না। আজকের বিক্ষোভ সমাবেশের জন্য অনুমতি ছিল না। আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে এসআই মনোয়ারের নেতৃত্বে পুলিশ আমাদের বাধা দেয়।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ রহমান বলেন, তারা মিছিল সমাবেশের জন্য অনুমতি নেয়নি। আমরা সড়কে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, এজন্য তাদের সরে যেতে বলেছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে