সস্ত্রীক করোনায় আক্রান্ত মির্জা ফখরুল

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২; সময়: ৫:৩১ pm |

পদ্মাটাইমস ডেস্ক : করোনায় আক্রান্ত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাঁর আক্রান্ত হওয়ার আগে থেকেই তাঁর স্ত্রী রাহাত আরা করোনায় সংক্রমিত হন। বর্তমানে এই দম্পতি উত্তরার বাসায় চিকিৎসাধীন আছেন।

আজ মঙ্গলবার বিকেলে দলটির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান আজকের পত্রিকাকে এই তথ্য নিশ্চিত করেছেন। করোনা থেকে মুক্তির জন্য বিএনপি মহাসচিব ও তাঁর স্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও উল্লেখ করেন শায়রুল।

এ প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, কয়েক দিন থেকে মহাসচিব ও তাঁর স্ত্রী অসুস্থ বোধ করছিলেন। রোববার স্ত্রী রাহাত আরার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর সোমবার রাতে বিএনপি মহাসচিবের করোনা পরীক্ষার ফলও পজিটিভ আসে। স্কয়ার হাসপাতালের করোনা বিশেষজ্ঞ ডা. রায়হান রাব্বানীর তত্ত্বাবধানে তাঁদের চিকিৎসা চলছে। এই মুহূর্তে সামান্য কাশি ছাড়া আর কোন জটিল উপসর্গ নেই বলে জানান তিনি।

সবশেষ গত ৮ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল। এরপর আর কোনো সভা-সমাবেশে তাঁকে দেখা যায়নি।

এর আগে গত বছরের ১০ এপ্রিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। গুলশানের বাসায় ১৪ দিন কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসকেরা তাঁর চিকিৎসা দেন। একই বছর বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং দলের স্থায়ী কমিটি থেকে অবসর নেওয়া সাবেক সেনা প্রধান লে. জে. (অব) মাহবুবুর রহমান সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছিলেন।

খালেদা জিয়াসহ কেন্দ্রীয় নেতারা করোনা থেকে সেরে উঠলেও মারা যান দলের ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফ, কেন্দ্রীয় নেতা খুররম খান চৌধুরী, খন্দকার আহাদ আহমেদ, আবদুল আউয়াল খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানসহ আরও অনেকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে