নির্বাচনের আগে দলের কর্মীদের শুধরে নিতে সতর্কবার্তা আওয়ামী লীগের

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১; সময়: ১২:৩১ অপরাহ্ণ |
নির্বাচনের আগে দলের কর্মীদের শুধরে নিতে সতর্কবার্তা আওয়ামী লীগের

পদ্মাটাইমস ডেস্ক : জাতীয় নির্বাচনের আগে দলের কর্মীদের শুধরে নিতে সতর্কবার্তা দিয়েছে আওয়ামী লীগ। জানানো হয়েছে, অপকর্ম করলে কাউকেই ছাড় নয়। সম্প্রতি আওয়ামী লীগের নীতি ও আদর্শকে প্রশ্নবিদ্ধ করেছে দলেরই গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকা কয়েকজন কর্মী। আছে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগও।

প্রশ্ন হচ্ছে, টানা প্রায় একযুগ রাষ্ট্র ক্ষমতায় থাকা দলটির কিছু কর্মীরা কেন দলের আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন? দলটির নেতারা বলছেন, প্রায় একযুগ রাষ্ট্র ক্ষমতায় থাকায় দলের মধ্যে কিছু গ্রুপ তৈরি হয়েছে। তবে, মাঠের কর্মীরা নির্মোহভাবে কাজ করলে দলে সুবিধাবাদীদের জায়গা হবে না বলে মনে করেন তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে.কর্নেল (অব.) ফারুক খান বলেন, যেহেতু আমরা প্রায় দীর্ঘ ১২ বছরের মত ক্ষমতায় আছি বিভিন্ন স্বার্থের কারণে অনেক গ্রুপিং হয়েছে। কখনো কখনো আবেগের বশে অনেকে অতীতের কর্মকান্ড শূন্য করে দলের বিরুদ্ধে অবস্থান নেয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, কে কখন কি করবে সেটাতো আগে থেকে বলা সম্ভব না। যখন তাদের মুখোশ উন্মোচিত হয় তখন দল তাদের আর ধারণ করে না,তাদেরকে বহিষ্কার করে। তবে, যারাই দলের আশর্দচ্যুতি হচ্ছেন তাদের কাউকেই ছাড় দেয়া হচ্ছেনা বলে দাবি আওয়ামী লীগ নেতাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, আওয়ামী লীগের যে ইশতিহার, বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা এবং অসাম্প্রদায়িক রাজনীতি এর বাইরে বা পরিপন্থি কাজ যদি কেউ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাকে কোন ছাড় দেয়া হবে না।

অপকর্মে জড়িয়ে দলকে প্রশ্নবিদ্ধ করতে পারে আগামী নির্বাচনে এমন কর্মীদের দলে জায়গা দেয়া হবে না, এরই মধ্যে এমন সিদ্ধান্ত নিয়েছে দলটি।

দলটির নেতা লে.কর্নেল (অব.) ফারুক খান বলেন, আবেগের বশবর্তী হয়ে অনেকে ভুল কাজ করে। কিন্তু তারপর যদি তারা সেটা স্বীকার না করে তাদের বিরুদ্ধে অতীতেও ব্যবস্থা নিয়েছি, এখনো নিচ্ছি, ভবিষ্যতেও নেয়া হবে।

আগামী নির্বাচনকে সামনে রেখে চলতি বছরের শেষ দিকে হবে কেন্দ্রীয় সম্মেলন করতে কাজ করছে দলের ৮টি টিম। শুরু হয়েছে নির্বাচনী ইশতিহার তৈরির কাজ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে