তানোর পৌর যুবলীগের সভাপতি ও সম্পাদকসহ ৫ নেতাকে বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১; সময়: ৮:১৪ অপরাহ্ণ |
তানোর পৌর যুবলীগের সভাপতি ও সম্পাদকসহ ৫ নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলার তালন্দ, কামারগাঁ ও চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল কাশেম, ফজলে রাব্বি ফরাদ ও মজিবুর রহমানের বিরুদ্ধাচরণ করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ায় ইউনিয়ন ও পৌর যুবলীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সম্প্রতি শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন তানোর উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করায় তাদের বিরুদ্ধে গঠনতন্ত্রের বিধান অনুযায়ী এ ব্যবস্থা নেয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ তানোর পৌর শাখার সভাপতি রাজীব সরকার হিরো, সাধারণ সম্পাদক ওহাব সরদার, তালন্দ ইউনিয়ন যুবলীগের সভাপতি রইচ উদ্দিন বাচ্চু, চাঁন্দুড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইদুর রহমান ও অন্যতম সদস্য আজিজুল রহমান।

চেয়ারম্যান ময়না আরও জানান, সম্প্রতি উপজেলা যুবলীগের জুরুরি সভায় এসব নেতাকে দল ও দলের পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। বহিষ্কৃতদের তাৎক্ষনিক দলীয় সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে। তবে, এসব পদে ভারপ্রাপ্ত সভাপতি ও সম্পাদক হিসেবে অন্যেদের দায়িত্ব দেয়া হয়েছে।

এরআগে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ওর্য়াকার্সপাটি থেকে চেয়ারম্যানপদে নৌকার বিরুদ্ধে ভোট করে পরাজিত হন উপজেলা আ’লীগের সভাপতি গোলাম রাব্বানীর সহোদর ভাই শরিফুল ইসলাম। কিন্তু নৌকার প্রার্থীর কাছে তিনি পরাজিত হন। এরআগেই তাঁকে বহিস্কার করা হয়।

পরে উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত নৌকাপ্রার্থীর বিরুদ্ধাচরণ ও বিদ্রোহী প্রার্থী হন মুন্ডুমালা পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান। ফলে তাঁকেও আ’লীগ থেকে বহিস্কার করা হয়। কিন্তু সাইদুর রহমান মেয়র নির্বাচিত হন।

এবিষয়ে তানোর পৌর যুবলীগের সভাপতি রাজীব সরকার হিরো বলেন, তিনি দল থেকে বহিস্কার ব্যাপারে অবগত নন, তাঁকে জানানো হয়নি। চেয়ারম্যান ময়নাকে ফোন দিয়ে জেনে নেন বলে মোবাইল সংযোগ বিছিন্ন করেন হিরো। উল্লেখ্য, সম্প্রতি ১১ নভেম্বর বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে তানোর উপজেলার ৬টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে