৩১ ইউনিয়নে আ.লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১; সময়: ১০:২৪ অপরাহ্ণ |
৩১ ইউনিয়নে আ.লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই

পদ্মাটাইমস ডেস্ক : ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ৮৪৬টি ইউপির মধ্যে ৩১টিতে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২১ অক্টোবর বাছাই ও ২৬ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হবে। যেসব ইউপিতে একক প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ হবে, তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে এরপর। বাকি ইউনিয়নগুলোতে ১১ নভেম্বর ভোট হবে।

এর আগে রোববার এসব ইউপিতে মনোনয়নপত্র জমার সময় শেষ হয়। তাতে চেয়ারম্যান পদে সব মিলিয়ে ৪০৮০ জনের মনোনয়নপত্র জমা পড়ে।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান মঙ্গলবার জানান, মাঠ পযায়ের একীভূত তথ্য অনুযায়ী দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন ৩১টি ইউপিতে। তিনি বলেন, বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের চূড়ান্ত সংখ্যা জানা যাবে।

যেসব ইউপিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী সেগুলো হলো- সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ; যশোর চৌগাছার ফুলসারা; মাগুরা সদরের হাজরাপুর; বাগেরহাট সদরের গোটাপাড়া; মোল্লাহাটের গাংনী; জামালপুর সদরের রশিদপুর; শেরপুর সদরের কামারেরচর; কিশোরগঞ্জ বাজিতপুরের বলিয়ারদি ও হালিমপুর; মানিকগঞ্জের সিংগাইরের বায়রা; নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল ও ভুলতা; চট্টগ্রামের সীতাকুণ্ডের সৈয়দপুর, মুরাদপুর, কুমিরা ও সোনাইছড়ি, মিরসরাইয়ের করেরহাট, ধুম, ওসমানপুর, কাটাছাড়া, মঘাদিয়া, মায়ানী, হাইতকান্দি ও ইছাখালী; কুমিল্লার লাকসামের কান্দিরপাড়, গোবিন্দপুর, উত্তরদা, আজগরা ও লাকসাম পূর্ব; ফেনীর ফুলগাজীর ফুলগাজী ও আনন্দপুর।

দ্বিতীয় ধাপে ১৭টি দলের প্রার্থীরা অংশ নিচ্ছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া সবাই আওয়ামী লীগের নৌকার প্রার্থী। প্রথম ধাপেও দলটির ৬৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এবার ৮৪৬ ইউপিতে চেয়ারম্যান পদে ১৪২৫ জন দলীয় প্রার্থী এবং ২৬৫৫ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সব মিলিয়ে চেয়ারম্যান পদে ৪ হাজার ৮০ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৯ হাজার ৫৬১ জন ও সাধারণ সদস্য পদে ২৮ হাজার ১৪৯ জনের মনোনয়নপত্র জমা পড়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে