জনগণ চাইলে খালেদা জিয়াকে বিদেশ যেতে দেওয়া হবে: আইনমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১; সময়: ২:২৮ অপরাহ্ণ |
জনগণ চাইলে খালেদা জিয়াকে বিদেশ যেতে দেওয়া হবে: আইনমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : জনগণ চাইলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ যেতে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দুটি দুর্নীতি মামলায় একটি ৭ বছর একটিতে ১০ বছর সাজা হয়েছে। ওনাকে মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি শর্তে মুক্তি দিয়েছে। তিনি বাসায় চলে এসেছেন। তিনি বিলাস বহুল বাসায় থাকেন। তার কোভিড হয়েছে। হাসপাতালে গেছেন। যেদিন থেকে হাসপাতালে গেছেন, সেদিন থেকে বলা শুরু করেছেন- বিদেশে যেতে দেন, বিদেশ যেতে দেন।

তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) বাড়ি ফিরে গেছেন। এখন বলছেন, বিদেশ যেতে দেন। আমরা যদি বাংলাদেশে থেকে মানুষকে সুস্থ করতে পারি তাহলে বিদেশ যাওয়ার দরকার আছে? এ সময় তিনি উপস্থিত জনগণের কাছে প্রশ্ন রেখে বলেন, আপনারা বলেন- বেগম জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে কিনা? আপনারা বললে আমরা তাকে বিদেশ যেতে দেব?

মন্ত্রী বলেন, কোভিড পরিস্থিতির কারণে তখন বিমান চলে না। ট্রেন চলে না। গাড়ি চলে না। জাহাজ চলে না কিন্তু উনাকে বিদেশ যেতে দিতে হবে। আমরা বললাম চিকিৎসা হচ্ছে। তিনি সুস্থ হয়েছেন। তিনি বাড়ি ফিরে গেছেন। এখনো বলে বিদেশ যেতে দেন। আমরা যদি বাংলাদেশে থেকে মানুষকে সুস্থ করতে পারি তাহলে বিদেশ যাওয়ার দরকার আছে? এ সময় তিনি উপস্থিত জনগণের কাছে প্রশ্ন রেখে বলেন আপনারা বলেন বেগম জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে কিনা? আপনারা বললে আমরা তাকে বিদেশ যেতে দেব?

তিনি বিএনপির সমালোচনা করে বলেন, তারা ঢাকা শহরে চিকিৎসা নিতে চায় না। চিকিৎসকেরা উনাকে ভালো করে দিয়েছেন। এখন ওনারা বলছেন- আমরা নাকি ভয় পাই, উনাকে বিদেশ যেতে দিতে। যে লোক, যে দল দেশে থেকে হর্ষডিম্ব পাড়ে সে বিদেশে গিয়ে কী করতে পারে আপনারা বলেন।

তিনি বলেন, আমি আপনাদেরকে পরিষ্কার বলে দিতে চাই, শেখ হাসিনার সরকার ষড়যন্ত্রে ভয় পায় না। ষড়যন্ত্রে একবার জাতির পিতাকে হারিয়েছি। আর ষড়যন্ত্র করতে দেব না। আর ষড়যন্ত্র হবে না। আমরা সকল ষড়যন্ত্র প্রতিহত করব। আমাদের ভয় দেখাইয়েন না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সেজন্য আমরা নির্বাচন করবে। আপনারা নির্বাচনে অংশ নেবেন। আপনাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এটা হচ্ছে শেখ হাসিনা সরকারের মূলমন্ত্র।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচন সুষ্ঠু হবে। এ দেশে গণতন্ত্র আছে। আপনাদেরকে প্রমাণ করে দিতে হবে যে আমাদের মানুষ ভোট দিতে পারে। এ জন্যে তিনি জনগণকে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহবান জানান।

সভায় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী অফিসার, রোমানা আক্তার, ছাত্রলীগ সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়নসহ দলীয় নেতাকর্মীরা বক্তৃতা করেন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ্ দৌলাখান, মন্ত্রীর একান্ত সচিব নূর কুতুবুল আলম পুলিশ সুপার মুহাম্মদ আনিছুর রহমান, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাউছার ভূইয়া জীবন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী ৬৫ কোটি টাকা ব্যয়ে আখাউড়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে