রাজশাহী যুবলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন তৃণমূল নেতারা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১; সময়: ১১:৫৮ অপরাহ্ণ |
রাজশাহী যুবলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন তৃণমূল নেতারা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর যুবলীগের বর্ধিত সভায় সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা কেন্দ্রের নেতাদের কাছে অভিযোগ করে বলেছেন, স্থানীয় নেতাদের হাত ধরে দল করে না এমন অরাজনৈতিক ব্যক্তি রাবি, রুয়েটসহ অন্যান্য প্রতিষ্ঠানে চাকরি পায়; কিন্তু আমরা যুবলীগের ত্যাগি নেতাকর্মীরা বঞ্চিত হই। ওয়ার্ডের নেতাদের বসার জায়গা নেই, কার্যালয় নেই। যুবলীগের ত্যাগি নেতারা অবহেলিত, কোথাও তাদের মূল্যায়ন হয় না।

এভাবেই ক্ষোভ প্রকাশ করে সংগঠনকে চাঙ্গা করতে দ্রুত সম্মেলনের দাবি করেন তৃণমূলের এই তরুণ নেতারা। শনিবার বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমীতে নগর যুবলীগের বর্ধিত সভার আয়োজন করা হয়। যা চলে রাত ৯টা পর্যন্ত। সভায় প্রধান অতিথি ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) বিশ্বাস মুতিউর রহমান বাদশা। সভার প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডা. হেলাল উদ্দিন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল আলম ইয়াজদারি সৈকত। সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু। সভায় সাংগঠনিক ওয়ার্ড ৩৭টির সভাপতি সাধারণ সম্পাদকসহ নগর যুবলীগের কার্যনির্বাহী কমিটি নির্বাহী সদস্য অংশ নেন।

সভায় কেন্দ্রীয় নেতাদের সামনে মহানগর যুবলীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলে ধরে ও ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন তৃণমূলের নেতারা। এ সময় মহানগর যুবলীগের নেতৃবৃন্দ ওয়ার্ড নেতাদের কথা বলা বন্ধ করার চেষ্টা করলে হৈচৈ শুরু হয়। তারা আরও ক্ষোভ প্রকাশ করে। পরে কেন্দ্রীয় নেতারা পরিস্থিতি শান্ত করে।

এ সময় কেন্দ্রীয় নেতারা বলেন, আপনাদের চোখেন ভাষা, মনের ভাষা আমরা বুঝি। আমরা রাজশাহীতে এসেছি আপনাদের কথা শোনার জন্য। এখানে আশার আগে সবকিছু জেনে শুনেই এসেছি। আপনাদের যাকিছু বলার আছে, সরবরাহকৃত ফর্মে লিখে আমাদের কাছে দেন। আপনাদের প্রতিটি মন্তব্য পড়বেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে বিশ্বাস মুতিউর রহমান বাদশা বলেন, সভা চলাকালে প্রত্যেকের কাছে একটি করে ফরম দেয়া হবে। সেই ফরমে নিজেদের সমস্যা তুলে ধরবেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে নেতৃবৃন্দের সাথে পরিচয় পর্বে ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ মহানগর যুবলীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে অভিযোগ বলতে শুরু করলে, তাদের থামিয়ে দেয়া হয়।

এসময় ওয়ার্ড নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, কেন্দ্র থেকে নেতারা আসেন আমাদের সাথে কথা বলতে। কিন্তু আমাদের অভিযোগ তারা শুনতে চান না, আমাদের কথা বলতে দেয়া হয় না। তৃণমূলের নেতারা কোথাও মূল্যায়িত হয় না।

পরে মহানগর যুবলীগের সাংগঠনির সম্পাদক বকুল শেখ তার বক্তব্যে বলেন, যুবলীগের নেতৃত্ব দীর্ঘ ২৫ বছর ধরে রামজান ও বাচ্চুর হাতে জিম্মি নগর যুবলীগ। ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ সবকিছু থেকেই বঞ্চিত রয়েছে।

নগর যুবলীগের সভাপতি রামজান আলী তার বক্তব্যে বলেন, রমজান-বাচ্চু আগামীতে সভাপতি-সাধারণ সম্পাদক থাকবে না। তবে কেন্দ্র থেকে দেয়া সিদ্ধান্ত মতোই সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, যুবলীগের বাইরে থেকে আসা কাউকে যুবলীগের নেতা হতে দেয়া হবে না। যুবলীগ নেতা তৈরি করে, সম্মেলন দিয়ে কাউন্সিলের মাধ্যমে দলের মধ্য থেকেই নেতা নির্বচন করা হবে। সেই নেতাদের হাতেই আনুষ্ঠানিকতার সাথে নেতৃত্ব তুলে দেয়া হবে।

এদিকে একই দিন রাজশাহী জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর রাইফেল ক্লাবে শনিবার বেলা সাড়ে ১১ টায় এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) বিশ্বাস মুতিউর রহমান বাদশা এবং সভার প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিরেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডা. হেলাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল আলম ইয়াজদারি সৈকত। সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু।

সভায় জেলা ও উপজেলা পর্যায়েল নেতৃবৃন্দ কেন্দ্রের নেতৃবৃন্দকে জানান, জেলা যুবলীগ সুশৃঙ্খল ভাবে চলছে। কেন্দ্রীয় যুবলীগ যখন বলবে তারা সম্মেলন দিতে প্রস্তুত। যুবলীগ আওয়ামী লীগ আদর্শের প্রধান শক্তি রাজশাহী জেলা যুবলীগ এক্যবদ্ধ আছে। কেন্দ্র থেকে যে নির্দেশনা দেয়া হবে তা বাস্তবায়ন করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে