গোদাগাড়ীসহ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১; সময়: ১:০৮ অপরাহ্ণ |
গোদাগাড়ীসহ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

পদ্মাটাইমস ডেস্ক : বিভিন্ন জেলায় আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে যারা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তাদের মধ্যে থেকে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধির মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ প্রার্থীদের চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ুয়া স্বাক্ষরিত এক তালিকায় এদের নাম প্রকাশ করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা গত ৪ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে জমা দেন।

যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন- কুমিল্লা-৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন ডা. প্রাণ গোপাল দত্ত, যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, বাগেরহাট কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন নাজমা সরোয়ার, নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন মো. সামসুল ইসলাম ভূঁইয়া, নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন আফতাব উদ্দিন ভূঁইয়া।

কিশোরগঞ্জ বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন মো. রাকিবুল হাসান শিবলী, নেত্রকোনা খালিয়াজুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন মো. রাব্বানী জব্বার, মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন ভানু লাল রায়, চাঁদপুর শাহরাস্তি পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন নাছরিন জাহান চৌধুরী, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন শুসেন চন্দ্র শীল।

এ ছাড়া রাজশাহী গোদাগাড়ী পৌরসভা উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. অয়েজ উদ্দিন বিশ্বাস ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৩নং ওয়ার্ড কাউন্সিলর উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. জিয়াউল হক।

উল্লেখ্য, নির্বাচন কমিশন জাতীয় সংসদের-২৫৫ কুমিল্লা-৭ আসনের উপনির্বাচন, রাজশাহী জেলার গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপনির্বাচন এবং নারায়ণগঞ্জের সোনারগাঁ, নরসিংদী সদর উপজেলা, নেত্রকোনা জেলার খালিয়াজুরি, চাঁদপুর জেলার শাহরাস্তি, যশোর সদর উপজেলা, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, বাগেরহাট জেলার কচুয়া, কিশোরগঞ্জ জেলার বাজিতপুর ও ফেনী সদর উপজেলা পরিষদেও চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে। এসব নির্বাচনে নৌকার মনোনয়ন প্রার্থীদের আজ চূড়ান্ত করা হবে।

এদিকে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ অর্থাৎ ২০২৩ সালের শেষ অথবা ২০২৪ সালের শুরুতে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর নির্বাচনে প্রস্তুতি হিসেবে সাংগঠনিক বিষয়গুলোর ওপর জোরালো পদক্ষেপ নিচ্ছে দলটি।

আর এক্ষেত্রে শৃঙ্খলা রক্ষায়ও কঠোর অবস্থান যাওয়ার নির্দেশ দিয়েছেন দলের প্রধান শেখ হাসিনা। আগামীতে যে কোনো নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে প্রার্থী হলে তার বিরুদ্ধে সঙ্গে সঙ্গেই নেওয়া হবে শাস্তিমূলক ব্যবস্থা।

  • 133
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে