ষড়যন্ত্র মোকাবিলায় ছাত্রলীগকে প্রস্তুত থাকার নির্দেশ কাদেরের

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১; সময়: ৬:৫৯ pm |

পদ্মাটাইমস ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির শঙ্কার কথা জানিয়ে ষড়যন্ত্র মোকাবিলায় ছাত্রলীগকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২৭ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে ষড়যন্ত্রের রাজনীতি এখনো চলমান। তরুণদের সতর্ক হতে হবে। সামনের দিনে আরও কঠিন চ্যালেঞ্জ আছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশে ক্ষমতার মঞ্চে পরিবর্তনের পর এখানে যারা উল্লসিত তাদের মতলব কী, উদ্দেশ্য কী, তা বুঝতে হবে।

মনে রাখবেন, শিক্ষাঙ্গনগুলোতে নানা কৌশল- অপকৌশলে অস্থিরতা তৈরি হবে। শিক্ষাঙ্গন খুলতে যাচ্ছে। অচিরেই বিশ্ববিদ্যালয় খুলছে। আপনাদের কিন্তু আটঘাট বেঁধে নামতে হবে। অনেক অপশক্তি এবার মাঠে নামবে, চ্যালেঞ্জ করবে। তারা প্রস্তুতি নিচ্ছে, বিশ্ববিদ্যালয়কে ঘিরেই তারা অস্থিতিশীলতা তৈরি করবে।

তিনি বলেন, কোটা সংস্কার, নিরাপদ সড়ক… এসব আন্দোলন তো আমরা দেখেছি। আন্দোলনের নামে অরাজকতা আমরা দেখেছি। সেই আন্দোলনের প্রস্তুতির সাথে সাথে অস্থিতিশীলতার প্রস্তুতিও তারা নিচ্ছে।

ষড়যন্ত্রকে, ষড়যন্ত্রের স্রোতকে আরও তীব্র করার প্রস্তুতি নিচ্ছে। শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য প্রস্তুতি নিচ্ছে। কাজেই ছাত্রলীগকে আজ ওয়েল ইকুইপড হতে হবে। মেধা ও সৎ ছাত্ররাজনীতি আজকের বাস্তবতা। প্রয়োজনীয় যোগ্যতা অর্জন করে মাঠে নামতে হবে।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে সংগঠনটির সাবেক সভাপতি ওবায়দুল কাদের বলেন, আমি ছাত্রলীগকে বলব, আপনারা বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনার সাথে অবিচ্ছেদ্য বন্ধনে জড়িত। সে গৌরব আমি আবারও দেখতে চাই। ছাত্রলীগকে সেই গৌরবের ধারা ফিরিয়ে আনতেই হবে।

খারাপ খবরের শিরোনাম দেখতে চাই না। সততা দিয়ে, কর্ম দিয়ে, সাহস দিয়ে, মেধা দিয়ে, চরিত্র দিয়ে সাধারণ ছাত্রদের কাছে ছাত্রলীগকে আকর্ষণীয় করে তুলতে হবে। দিস ইজ ভ্যারি ইম্পরটেন্ট।

  • 38
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে