বাগমারায় ছাত্রদলের মিছিলে আ.লীগের ধাওয়া

প্রকাশিত: জুন ৩, ২০২১; সময়: ১০:৪২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ বাজারে জেলা ছাত্রদলের উদ্যোগে সরকার পতনের ঝটিকা মিছিল বের করা হয়। ওই মিছিলে ধাওয়া করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ বাজারে রাত সাড়ে ৯টার দিকে গণিপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মহব্বত ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান টিপুর উদ্যোগে সরকার পতনের এক সমাবেশ ও ঝটিকা বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় মিছিলে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সভাপতি টুটুল, ইউনিয়ন যুবদলের সভাপতি ইন্তাজুল ইন্তাজসহ বিভিন্ন ওয়ার্ড ছাত্রদলের নেতাকর্মীরা।

ছাত্রদলের ওই মিছিল থেকে তারা স্লোগান দিতে দিতে মোহনগঞ্জ বাজারে শোডাউন দেয়ার চেষ্টা করে। এ সময় তারা মিছিলে স্লোগান দিতে থাকে, ‘ধর ধর, আওয়ামী লীগ ধর, ধরে ধরে জবাই কর।’ ‘প্রশাসনের দূর্নীতি, মানি না, মানবোনা, অবৈধ সরকারে পতন চাই, পতন চাই।’

এ সময় মোহনগঞ্জ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি টিংকু মোল্লা ও সাধারণ সম্পাদক রায়হান বাবুর নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা মিছিলে ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশ আসার আগেই ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন দিকে পালিয়ে যান।

পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। বাগমারা থানার এসআই নরুল ইসলামসহ একটি পুলিশের টিম উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ছাত্রদল নেতাদের সমাবেশ থেকে ৭টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

এ ঘটনায় বাগমারা থানার ওসি মোস্তাক আহাম্মেদ জানান, লকডাউনে সকল সভা সমাবেশ বন্ধ। ছাত্রদলের নেতাকর্মীরা মোহনগঞ্জ বাজারে এক ঝটিকা সমাবেশ ও মিছিল করার চেষ্টা করলে স্থানীয় আওয়ামী লীগ নেতারা বাধা দিলে আইনশৃখলার অবনতি ঘটে।

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে কিছু মোটরসাইকেল জব্দ করেছে। পুলিশ যাওয়ার আগে ছাত্রদল নেতারা পালিয়ে যাওয়ার কারনে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান ওসি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে