খালেদা জিয়ার করোনা পরবর্তী চিকিৎসা চলছে

প্রকাশিত: মে ১৭, ২০২১; সময়: ৯:৫৫ পূর্বাহ্ণ |
খালেদা জিয়ার করোনা পরবর্তী চিকিৎসা চলছে

পদ্মাটাইমস ডেস্ক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা কার্যক্রম প্রতিদিন পর্যালোচনা করছে মেডিকেল বোর্ড। বিকেলে ১০ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করেন। বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন, সিসিইউতে বেগম জিয়াকে পোস্ট কোভিড জটিলতার চিকিৎসা দেয়া হচ্ছে।

পোস্ট কোভিড জটিলতায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার চিকিৎসা কার্যক্রম প্রতিদিন পর্যালোচনা করছে মেডিকেল বোর্ড। রোববার (১৬ মে) বিকেলেও ১০ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করে বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করেছেন বলে জানিয়েছেন অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘ম্যাডামের মেডিকেল বোর্ড রেগুলার তার স্বাস্থ্য পরীক্ষা করছেন। আজকেও তারা দেখেছেন, পরীক্ষাগুলো পর্যালোচনা করেছেন। ম্যাডাম সিসিইউতে আছেন, সেখানেই তার পোস্ট কোভিড জটিলতার চিকিৎসা চলছে।’ বেগম জিয়ার চিকিৎসা কোন পর্যায় জানতে চাইলে মেডিকেল বোর্ডের এই সদস্য জানান, এটি একটি দীর্ঘমেয়াদী চিকিৎসা।

তিনি আরও বলেন, ‘এটা একটা লংটার্ম চিকিৎসা। এখনই কিছু প্রেডিকশন করে বলা যাবে না। হাসপাতালের মেডিকেল বোর্ড ম্যাডামের সর্বোত্তম চিকিৎসার কাজটি করে যাচ্ছে।’ বিএনপি চেয়ারপারসনের আশু আরোগ্য কামনায় দেশবাসী কাছে আবারও দোয়া চান তিনি। গত ১৪ এপ্রিল করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার পর ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া। গত ৩ মে হঠাৎ শ্বাসকষ্ট হলে চিকিৎসকরা তাকে সিসিইউতে স্থানান্তর করে।

পোস্ট কোভিড জটিলতা ছাড়াও বেগম জিয়া পুরানো রোগ আর্থারাইটিস, ডায়াবেটিকের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় ভুগছেন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম জিয়াকে গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয় সরকার। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় একরকম কোয়ারেন্টাইনের মধ্যে ছিলেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ ছিলো সীমিত।

  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে