রাত পোহালেই সুজানগর পৌরসভায় ভোট

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২১; সময়: ৪:৪১ অপরাহ্ণ |
রাত পোহালেই সুজানগর পৌরসভায় ভোট

এম এ আলিম রিপন, সুজানগর: রাত পোহালেই রবিবার (৪এপ্রিল) সুজানগর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। এদিন সকাল ৮ থেকে শুরু হয়ে নির্বাচনের ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। পৌরসভা নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন(ইসি)। এরই মধ্যে গত শুক্রবার মধ্যরাত থেকে সব ধরণের প্রচার-প্রচারণা বন্ধ হয়েছে।

এদিকে নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে শনিবার সকালে ব্রিফিং করেন জেলা পুলিশের কর্মকর্তারা। ব্রিফিং শেষে উপজেলা নির্বাচন অফিস থেকে স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনি সরঞ্জাম নিয়ে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. রওশন আলী জানান, সুজানগর পৌরসভার এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম রেজা নৌকা প্রতিক নিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় এখন শুধু কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচন সুষ্ঠু করার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাবের টিম, কয়েক প্লাটুন বিজিবি, একাধিক পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করবেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রের ৫৮টি কক্ষের মাধ্যমে পৌরসভার ১০,২৬১জন পুরুষ ও ১০,২২৩ জন নারী ভোটার সহ সর্বমোট ২০,৪৪৮ জন ভোটার এবারের সুজানগর পৌরসভার নির্বাচনে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য এর আগে প্রথম দফায় গত ১৬ জানুয়ারী সুজানগর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু উচ্চ আদালতে রিটপিটিশনের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর দ্বিতীয় দফায় গত ৩০ জানুয়ারী নির্বাচনের দিন ধার্য করা হলেও নির্বাচনের মাত্র একদিন আগে ওই নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

সর্বশেষ গত বুধবার (৩১ মার্চ) তৃতীয় দফায় এ পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য করা হয়। কিন্তু ভোটগ্রহণের মাত্র দুইদিন আগে সোমবার(২৯ মার্চ) আবার নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে গত বুধবার উচ্চ আদালতের আপিল বিভাগে মামলাটি খারিজ হওয়ায় বৃহস্পতিবার নির্বাচন কমিশন স্থগিতকৃত সুজানগর পৌরসভা নির্বাচনের রবিবার(৪ এপ্রিল) নতুন তারিখ ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে