বদলগাছী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন        

প্রকাশিত: মার্চ ২৩, ২০২১; সময়: ৯:৫৫ pm |
নিজস্ব প্রতিবেদক, বদলগাছী :  নওগাঁর বদলগাছীতে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান বক্ততার বক্তব্যে বলেছেন, বদলগাছী উপজেলা আওয়ামীলীগের কমিট গঠন উপলক্ষে নওগাঁ জেলা কমিটিতে ৪টি মিটিং হয়েছে এবং বার বার সময় নিয়ে কাউন্সিলরের তালিকা তৈরী করতে পারেননি। বদলগাছীতে সংগঠনের আবস্থা শুধু গ্রুপিং নিয়ে ব্যস্ত। সতন্ত্র থেকে এমপি হলেও প্রধানমন্ত্রী তাকে ক্ষমা করে নৌকাই তুলে নিলেও দলের মধ্যে কোন ঐকোবদ্ধতা নেই। এখানে চলছে শুধু কলসি আর নৌকার মধ্যে ঠেলাঠেলি।
স্থানীয় এমপি ছলিম উদ্দীন তরফদারকে লক্ষ্য করে মন্ত্রী আরও বলেন. ঐকোবদ্ধ হয়ে যদি আওয়ামীলীগ করতে পারেন তাহলে দলে থাকেন, আর যদি না পারেন আওয়ামীলীগে থাকা দরকার নেই। একটা আসনের দাম আছে তাঁর জন্য যোগ্য নেতৃত্ব দরকার। দলের জন্য কাজ করেন তৃণমূল নেতা কর্মীরা, তাদের মূলায়ন করবেন।  শুধু কলসি আর নৌকা নিয়ে ঠেলাঠেলি করবেন এটা হবে না। সাংগঠনিক সম্পাদক যেভাবে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে এবং নেত্রী যে ভাবে আদেশ দিয়েছেন সেই ভাবেই কমিটি হবে। কেউ যদি কোনো ব্যক্তির পক্ষে স্লোগানদেন তাহলে থামিয়ে দিন। আমরা হিজড়া হয়ে কমিটি গঠন করতে আসিনি আমরা মানসিক শক্তি নিয়ে এসেছি। শেখ হাসিনা সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছেন এবং কোরনা পরিস্থিতি সফল ভাবে মোকাবেলা করেছেন। তারপরেও ঐ ফকরুল শুধু বলেন সরকার কিছুই করেনি পদত্যাগ করেন। পদত্যাগ এতো সোজা নয়। বঙ্গবন্ধু পরিবারের একজন সদস্য বেঁচে থাকতে ক্ষমতা থেকে পদত্যাগ করবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন তিনি বলেন, ২০১৬ সালে দলের যে সকল নেতা কর্মী সতন্ত্র হয়ে নৌকার বিপক্ষে নিবার্চন করেছেন তাঁরা এই কমিটিতে সদস্য হতে পারবেন না। আমি বিভিন্ন জেলাই কমিটি গঠন করেছি ভোটের মাধ্যমে এবং সিলেকশানে। আর এখানে দেখছি এখন পর্যন্ত ইউনিয়নেই কোন কাউন্সিলর তালিকা গঠন করা হয়নি। তাহলে তো এখানে ভোট করা সম্ভব নয়। আলোচনা করে কমিটি গঠন করা হবে। যিনি দুর্নীতি বাজ, চাঁদা বাজ, মাদাকাশক্ত, যিনি এখানে থাকেন না তাঁরা নেতা হতে পারবেন না। তিনি আরও বলেন, এমপি হবেন, বউয়ের আদেশে চলবেন, ব্যাটা-ভাগনার কথায় এটা হবে না। বদলগাছীতে সম্মেলন হচ্ছে মার্চ মাসে। এই মাসের প্রতিটি দিন বাঙ্গালীর জন্য ইতিহাস এবং আওয়ামীলীগের জন্য অহঙ্কারের। পরিশেষে বদলগাছী উপজেলার ৮ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদককে নিয়ে সন্ধ্যায় নওগাঁ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সাপেক্ষে সভাপতি/ সম্পাদক নির্বাচনের সিদ্ধান্ত নিয়ে অনুষ্টানের ১ম অধিবেশনের সমাপ্তি করা হয়।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বদলগাছী উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠানে, প্রধান অতিথি ও প্রধান বক্তা তাঁদের বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, আবু খালেদ বুলুর আহব্বানে বদলগাছী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবু জাফর মোঃ শফি মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান উদ্বোধক ছিলেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সাংসদ আব্দুল মালেক।
 বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয় সুলতানা, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক ভিপি রাকসু ও সদস্য নুরুল ইসলা (ঠান্ডু), সভাপতি বিদ্যুৎ ও জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রানালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শহিদুজ্জামান সরকার এমপি, সড়ক ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার এমপি, নওগাঁ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জন এমপি, রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন (হেলাল) এমপিসহ বদলগাছী উপজেলা আওয়ামীলীগের সকল রাজনৈতিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে