বঙ্গবন্ধুর তিন বছরের অভূতপূর্ব উন্নয়ন পৃথিবীর ইতিহাসে বিরল: কাদের

প্রকাশিত: মার্চ ২১, ২০২১; সময়: ৩:৫৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার পরবর্তী তিন বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন অর্জন করেছেন, তা পৃথিবীর বুকে এক বিরল ইতিহাস হয়ে আছে।

রোববার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না, বাঙালি জাতি হিসেবে স্বীকৃতি পেত না। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্যই বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল। তিনি সব সময় এ দেশের মানুষকে নিয়ে চিন্তা করতেন, কীভাবে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা যায়। তাই স্বাধীনতার পরবর্তী তিন বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন অর্জন করেছেন, তা পৃথিবীর বুকে এক বিরল ইতিহাস হয়ে আছে।

তিনি বলেন, পিতার ধারাবাহিকতায় শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে অর্থনৈতিক, সামাজিক ও মানবিক সব ক্ষেত্রে উন্নয়ন ত্বরান্বিত করেছেন। তাই তার নেতৃত্বে বাঙালি জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু একটি গোষ্ঠী ও দল দেশের উন্নয়ন, অর্জন ও সুনাম নষ্ট করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী যখন পালন করা হচ্ছে, তখন একটি অপশক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। তারা গণতন্ত্র ধ্বংস করার পাঁয়তারা করছে। এ দলটি দেশের মানুষের কখনোই ভালো চায়নি, ভবিষ্যতেও চাইবে না। এরা ক্ষমতায় বিশ্বাসী। এরা ক্ষমতা চায়, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন চায় না।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, অর্থ বিষয়ক সম্পাদক ওয়াশিকা আয়শা, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে