বাগমারার গোয়ালকান্দিতে তৃণমূলের নৌকার প্রার্থী সালাম

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১; সময়: ১০:৫২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে তৃণমূলের সমর্থন পেয়েছেন আব্দুস সালাম। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

শনিবার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে তাকে সমর্থন দেয়া হয়। ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি এবং ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এ বর্ধিত সভায় অংশ নিয়ে আব্দুস সালামকে সমর্থন দেন।

ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী বাছাই কমিটির আহবায়ক এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকারের সভাপতিত্বে সভা পরিচালনা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার আবুল। সভায় স্বাগত বক্তব্য রাখেন চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হতে নয়জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেন। তবে প্রার্থী বছাইয়ের বর্ধিত সভায় অংশ নেন আটজন। এরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ইউনিয়নের সহ-সভাপতি আব্দুস সালাম, ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক বকুল হোসেন খরাদী, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রাজু, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান, সজল সরদার ও আব্বাস আলী মোল্লা। সভায় তৃণমূলের নেতাকর্মীদের কণ্ঠভোটে একক সমর্থন পান আব্দুস সালাম।

বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নৌকার প্রার্থী হতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ৮৩ জন। প্রার্থী বাছাইয়ে গত শনিবার তাদের সঙ্গে মতবিনিময় করবে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ওই দিন প্রার্থীদের প্যানেল তৈরী করতে ইউনিয়নগুলোতে বর্ধিত সভার দিন ধার্য করা হয়।

নির্বাচন কমিশন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রথম দফার তফসিল ঘোষণার পর বাগমারা উপজেলায় দলীয় মনোনয়ন পেতে তৎপরতা শুরু করে আওয়ামী লীগের নেতারা। মোটরসাইকেল মহড়া, উঠান বৈঠক ও মতবিনিময় সভা করে অনেকে প্রার্থী হওয়ার বিষয়টি জানান দেয়।

  • 171
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে