বাগমারায় ইউপিতে নৌকার প্রার্থী হতে ৮৩ জনের আবেদন

প্রকাশিত: মার্চ ১, ২০২১; সময়: ৭:৫৬ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৬টি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান পদে ৮৩ জন প্রার্থী হিসেবে তাদের আবেদন ফরম জমা দিয়েছেন বলে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নুরুল ইসলাম জানিয়েছেন।

গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আবেদন ফরম জমা দিয়ে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুস সালাম।

দলীয় আবেদন ফরম জমা দিয়ে তিনি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু ম্মৃতিজাদুঘর কমপ্লেক্সে মত বিনিময় ও আলোচনা সভার আয়োজন করেন। এ সময় গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন স্তরের পাঁচশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যোগীপাড়া ইউনিয়নের দলীয় চেয়ারম্যান পদে আবেদন ফরম জমা দিয়েছেন ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল। সোমবার বিকেলে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু ম্মৃতিজাদুঘর কমপ্লেক্সে উপস্থিত হয়ে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম জমা দেন।

এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। অপর দিকে বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম জমা দিয়েছেন। বিকেলে তিনি ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের নিয়ে আওয়ামী লীগের দলীয় ফরম জমা দেন।

এছাড়াও একই ইউনিয়নের দলীয় চেয়ারম্যান হিসেবে আবেদন ফরম জমা দেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নুরুল ইসলাম। তিনি ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম জমা দেন।

গোবিন্দপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম জমা দেন উপজেলা যুবলীগের সভাপতি আল মামুন। বিকেলে তিনি ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের বিভিন্ন আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম জমা দেন। উপজেলার ১৬ টি ইউনিয়নে দলীয় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৮৩ জন নেতা তাদের আবেদন ফরম জমা দেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভায় দলীয় একক প্রার্থী হিসেবে যাচাই- বাচাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়।

সে মোতাবেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী ও সম্ভাব্য প্রার্থীদের আবেদন করার নির্দেশ দেয়া হয়। ১৬ টি চেয়ারম্যান পদের বিপরীতে ৮৩ জন ব্যক্তি প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এদের মধ্যে থেকে যাচাই-বাচাই অন্তে ১৬ জন প্রার্থী চুড়ান্ত করেই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে অংশ গ্রহনের জন্য নির্দেশ দেয়া হবে।

  • 187
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে