বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ছিল ভাষা আন্দোলন : ড. হাছান মাহমুদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১; সময়: ১০:৪৪ pm |

জেষ্ঠ প্রতিবেদক, নওগাঁ : মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার সূচনাপাঠ ছিল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি। সেই ধারাবাহিকতায় বাঙালি অর্জন করেছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। দুপুরে এসব মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেছেন, হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য কখনো স্বাধীন রাষ্ট্র ছিল না। বঙ্গবন্ধুই ঘুমন্ত বাঙালি জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন। সকলকে সংগঠিত করে স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন।

ইতিহাসের পাতায় আরো বহু বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, চেষ্টা চালিয়েছেন, কিন্তু সফল হননি। বঙ্গবন্ধুই সেই সফলতা এনে দিয়েছেন এবং সেই কারণেই বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

মন্ত্রী বলেন, স্বাধীনতার দীর্ঘদিন পর আওয়ামী লীগ সরকারের হাতধরে আসছে একের পর এক সাফল্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ভিক্ষুক মুক্ত হয়েছে বাংলাদেশ। গৃহহীনরা পেয়েছে ঘর। যা কখনও কেউ ভাবেনি।

স্থানীয় সাহেবগঞ্জ ফুটবল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। অধিবেশনের উদ্বোধন করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল মালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাহ্ব মো: আনোয়ার হোসেন হেলাল। অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের এমপি ব্যরিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। অনুষ্ঠানে সভাপত্বি করেন আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল। অনুষ্ঠানে দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে