দুই যুগ পর কৃষক দলের সম্মেলন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১; সময়: ৩:৩৭ pm |

পদ্মাটাইমস ডেস্ক : প্রায় দুই যুগ পর কেন্দ্রীয় সম্মেলন করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল। এ উপলক্ষে শামসুজ্জামান দুদুকে আহ্বায়ক ও হাসান জাফির তুহিনকে সদস্য সচিব করে ১৪৩ সদস্যবিশিষ্ট ঢাউস সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ৬টি বিষয়ভিত্তিক উপ-কমিটিও করা হয়েছে। কৃষকদলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য এস কে সাদী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এই কমিটিতে রয়েছেন- আব্দুস সালাম পিন্টু, তকদির হোসেন জসিম, তোফাজ্জল হোসেন, সৈয়দ মেহেদী আহমেদ রুমী, এ কে এম মোয়াজ্জেম হোসেন, নাজিমুদ্দিন, আফতাব উদ্দিন আহমেদ মন্ডল, জামাল উদ্দিন খান মিলন, আরিফুল হক চৌধুরী, আনায়ারুন্নবী মজুমদার বাবলা, শামীমুর রহমান শামীম, গৌতম চক্রবর্তী, আবুল কালাম আজাদ সিদ্দীকি, সাইফুল ইসলাম শিশির, সৈয়দ সাবিরুল হক সাবু, কে এ এম জহিরুল হক, ইলিয়াস আহমেদ পাল।

আরও আছেন- এম এ হালিম, জিয়াউল হায়দার পলাশ, টি এস আইয়ুব, নাসির হায়দার, ফেরদৌস পাটোয়ারী, নুর আফরোজ জ্যোতি, আবু তাহের, ওবায়েদ উল্লাহ পিন্টু, এস কে সাদী, গোলাম মোস্তফা, শরিফুল ইসলাম মোল্লা, মিজানুর রহমান লিটু, আফসার উদ্দিন, আনোয়ারুল ইসলাম বাদশা, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, ফজলুর রহমান, এম এ মুছাব্বির, সালাউদ্দিন খান মিল্ধি, এনায়েত উল্লাহ খোকন, লুৎফর রহমান, শহিদুল কাউনাইন টিলু, শফিউল আলম শফি, শেখ মহসিন প্রমুখ। এছাড়া জাতীয়তাবাদী কৃষক দলের জাতীয় সম্মেলন-২০২১ সম্পন্ন করার লক্ষ্যে নিম্ন বর্ণিত উপ-কমিটিগুলো গঠন করা হয়েছে।

অভ্যর্থনা উপ-কমিটিতে আহ্বায়ক করা হয়েছে তকদির হোসেন জসিমকে এবং সদস্য সচিব লায়ন মিয়া আনোয়ার। প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক জামাল উদ্দিন খান মিলন ও সদস্য সচিব করা হয়েছে অ্যাডভোকেট নাসির হায়দারকে। দফতর উপ-কমিটি আহ্বায়ক হয়েছেন এস কে সাদী এবং সদস্য সচিব শামসুর রহমান শামস।

এছাড়াও প্রচার উপ-কমিটিতে আহ্বায়ক করা হয়েছে শরিফুল ইসলামকে এবং সদস্য সচিব হয়েছেন কৃষিবিদ মেহেদী হাসান পলাশ। শৃঙ্খলা ও সেবা উপ-কমিটির আহবায়ক হলেন কৃষিবিদ মিজানুর রহমান লিটু এবং সদস্য সচিব শাহ আব্দুল্লাহ আল বাকী। আপ্যায়ন উপ-কমিটির আহ্বায়ক আলহাজ খলিলুর রহমান ভিপি ইব্রাহিম এবং সদস্য সচিব আলীম হোসেন।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে