রাজশাহী নগর ছাত্রলীগের দুই পদে ১৬ সিভি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১; সময়: ১০:৪৮ pm |

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ সাড়ে ৬ বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন শেষে পুরোনো কমিটিকে আনুষ্ঠানিক ভাবে বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার দিনব্যাপি চলা সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করার কথা ছিলো। তবে মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা না করেই ফিরে গেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এবার সাভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি ১৬ জন তাদের সিভি জমা দিয়েছেন।

ধারণ করা হচ্ছে প্রার্থীদের সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব এড়াতে তাৎক্ষনিক নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়নি। তবে একটি সূত্রের দেয়া তথ্য মতে, ২৫ ফেব্রুয়ারি টেকনাফ ছাত্রলীগের সম্মেলন রয়েছে। রাজশাহী সম্মেলন শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা ওই সম্মেলনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আর সেই সম্মেলন শেষে একবারে ছাত্রলীগের এই দুইটি শাখার কমিটির নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হতে পারে।

এদিকে সম্মেলন শেষে বিকেলে রাজশাহী সার্কিট হাউজে নির্বাচক মণ্ডলির সদস্যদের সাথে আলোচনা করে প্রার্থীদের সিভি দেখে এবং তাদের সাক্ষাতকার শেষে নগর ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে সংগঠনটির নেতাকর্মী ও পদ প্রার্থীরা ধারণা করেন। এজন্য তারা রাজশাহী কলেজের শহীদ মিনার প্রাঙ্গনে সম্মেলন শেষে সার্কিট হাউজ অভিমুখে রওনা দেন।

সেখানে উপস্থিত হন রাসিক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবশে বিষয়ক উপকমিটির সদস্য, জেলা আওয়ামী লীগের সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। দুই তলার একটি কক্ষে তারা কিছু সময় অতিবাহিত করেন।

এদিকে মুহুতেই সার্কিট হাউজ প্রাঙ্গন প্রর্থী ও তাদের সমর্থকদের ভিড়ে পরিপূর্ণ হয়ে ওঠে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। সভাপতি প্রার্থী সিয়াম, দ্বিপ, রাব্বি এবং সাধারণ সম্পাদক প্রার্থী ডা. সবুজ, নাঈম, রিগান, রাশিক দত্ত, বন্ধনসহ প্রায় ১৬ জন প্রার্থী তাদের সমর্থকদের নিয়ে পৃথক পৃথক ভাবে অত্র এলাকায় জটলা পাকিয়ে স্লোগান দিতে থাকেন। তবে ৪টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের দুইজন নেতাসহ বাছাই কমিটির সদস্যরা একে একে বের হয়ে গাড়িতে করে চলে যান। এসময় প্রাথী ও তাদের সমর্থকদের সধ্যে হতাশা লক্ষ করা যায়।

দপ্তর উপকমিটির আহ্বায়ক সিয়াম আলী জানান, মঙ্গলবার রাত পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে মোট ১৬ জন প্রার্থী তাদের সিভি জমা দিয়েছেন। সভাপতি প্রার্থীদের মধ্যে রয়েছেন সিয়াম, দ্বিপ, ফজলে রাব্বি। এদের মধ্যে আলোচনায় সামনের সারিতে আছেন সিয়াম। আর সাধারণ সম্পাদক পদ প্রার্থী ১৩ জন। এমধ্যে রয়েছেন ডা. সবুজ, রিয়াদ, বন্ধন, হাসান, রাশিক দত্ত, মারুফ, রিগান, নাঈম, রিগান, রাশেদ, নক্ষত্র, শান্তা, বাপ্পি, ইউসুফ আলী আকাশ। এদের মধ্যে আলোচানায় সামনে আছেন ডা. সবুজ, রিয়াদ, বন্ধন, হাসান, রাশিক দত্ত।

  • 367
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে