ছাত্রলীগের সম্মেলন ঘিরে রাজশাহী নগরজুড়ে রংঙ্গীন ফেস্টুন-পোস্টার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১; সময়: ৭:৪৯ pm |
প্রধান প্রতিবেদক : আগামী ২৪ ফেব্রুয়ারী ২০২১ রাজশাহী মহানগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন। রাজশাহী মহানগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন উপলক্ষে পুরো নগরী ফেসটুন ও পোস্টারে ছেয়ে গেছে। নগরীর রাস্তা, ফুটপাতে, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতা কর্মীদের ফেসটুন ও পোস্টারে রঙ্গীন হয়ে গেছে রাস্তাসহ বিভিন্ন মোড়। এসব ফেসটুন সাটিয়েছেন মহানগর ছাত্রলীগের ডরজন খানেক সভাপতি ও সম্পাদক পদ প্রত্যশী প্রার্থীরা।
আবার সম্মেলন সফল করতে নেতা কর্মীরা নিজের ছবি দিয়ে সম্মেলন সফল হোক মর্মে ফেসটুন সাটিয়েছে। রাজশাহী নগরী জুড়ে সরজমিনে দেখা গেছে, আগামী ২৪ ফেব্রুয়ারী ২০২১ রাজশাহী মহানগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন। সম্মেলন উপলক্ষে দফায় দফায় ছাত্রলীগের চলছে বিশেষ বর্ধিত সভায়। মহানগর ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে প্রকাশ করা হয়েছে ভেনু। সম্মেলন অনুষ্ঠিত হবে রাজশাহী কলেজে। তৈরি করা হয়েছে স্টেজ। এছাড়া এ সম্মেলন উপলক্ষে রাজশাহী নগরী জুড়ে ছেয়ে গেছে রঙ্গীন রঙ্গীর ফেসটুন ও পোস্টার।
নিজেদের অস্তিত জানান দিকে ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদ প্রতাশীরা নগরীর বিভিন্ন মোড়ে, রাস্তার ধারে, শিক্ষা প্রতিষ্ঠানে সাটিয়েছেন ফেসটুন। এ সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশী প্রায় ডরজন খানেক ছাত্রলীগের নেতা কর্মী। আবার কেউ সম্মেলন সফল করতে সাটিয়েছেন ফেসটুন। প্রতিদিন নগরীর বিভিন্ন ওয়ার্ডে ছাত্রলীগের নেতা কর্মীরা করছে প্রচার মিছিল। এছাড়া সম্মেলনে পদ প্রত্যাশীরা ব্যপক লবিং ও দৌড় ঝাপ শুরু করেছে। নিজের শক্ত অবস্থান জানান দিতে বেশি বেশি ফেসটুন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্মেলনে নিজেকে প্রার্থী হিসাবে জানান দিতে ফেসটুনে সম্মেলনে গুরুত্ব পূর্ণ পদ প্রত্যাশা করছেন।
মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবের কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলনের ভেনু ঠিক করা হয়েছে রাজশাহী কলেজ চত্তরে। আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল ১০ টার দিকে রাজশাহী কলেজ শহিদ মিনার চত্বরে নির্মান করা হয়েছে মঞ্চ। সম্মেলনে সভাপতিত্ব করবেন নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সার্বিক ভাবে সম্মেলন পরিচালনা ও সঞ্চালনা করবেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে থাকবেন রাসিক মেয়র ও নগর আ.লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।
সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন সাধারণ সম্পাদক লেখন ভট্টাচার্য। বিশেষ অতিথি থাকবেন নগর আ.লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এছাড়া সম্মেলনে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি, আ.লীগ উপ কমিটির বন ও পরিবেশ বিষয়ক ও রাজশাহী জেলা আ.লীগের সদস্য ডা অর্না জামান, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির গন শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হীল বারী, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক ও সাবেক সাধারণ সম্পাদক মীর তৌহিদুর রহমান কিটু, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হাবিব ও সাধারন সম্পাদক মেরাজ উদ্দিন চেয়ারম্যান প্রমূখ। এছাড়াও রাজশাহী নগর আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ বিভিন্ন ইউনিটের সভাপতি ও সম্পাদকসহ সকল নেতাকর্মীবৃন্দরা উপস্থিত থাকবেন।
  • 127
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে