চারঘাট-বাঘায় অবাঞ্চিত চাঁদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১; সময়: ১০:৪৯ pm |

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে কটুক্তি ও কুরুচিপুর্ণ মন্তব্য করায় চারঘাট-বাঘার এমপি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে হত্যার হুমকির প্রতিবাদে রাজশাহীর আলোচিত বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে চারঘাট ও বাঘায় বিক্ষোভ মিছিল, সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাঘায় সমাবেেেশ তার কুশপুত্তলিকা দাহ করেছে উপজেলা আওয়ামী লীগ। একই সাথে ঝাড়ু মিছিল করেছে উপজেলা মহিলা আওয়ামী লীগ।

শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চারঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধূ, পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক পৌরসভা মেয়র প্রার্থী একরামুল হক, যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন, ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, সম্পাদক রায়হানুল হক রানা।

সমাবেশে বক্তারা বিএনপির আলোচিত সমালোচিত নেতা আবু সাঈদ চাঁদকে চারঘাটে অবাঞ্ছিত ঘোষণা করে বলেন, শান্তিপুর্ণ চারঘাটকে বার বার অশান্তির আগুনে পুড়িয়েছি হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী সন্ত্রাসী চাঁদ। মানুষ হত্যা থেকে শুরু করে সরকারি কর্মকর্তাদের কাজে বাধাদানসহ তার বিরুদ্ধে চারঘাটসহ বিভিন্ন থানায় রয়েছে ৩০টিরও বেশি মামলা।

চাঁদ একজন অশিক্ষিত, মুর্খ এবং সন্ত্রাসী উল্লেখ করে আওয়ামী লীগ নেতারা আরও বলেন, ককটেল বিস্ফোরণ, বোমা মেরে মানুষ হত্যা যাদের কাজ তারা কখনও মানুষের কল্যান মুলক কাজ করতে পারে না। সন্ত্রাসী চাঁদ গত দুইদিন আগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং চারঘাট-বাঘার মাটি ও মানুষের নেতা শাহরিয়ার আলম এমপির বিরুদ্ধে কুটুক্তি ও কুরুচিপুর্ণ বক্তব্য দিয়ে তিনি মূলত মিডিয়ায় আসতে চান।

তার বক্তব্য চারঘাট বাঘা তথা রাজশাহীর মানুষ ঘৃণাভরে প্রত্যাখানসহ চাঁদকে চারঘাট-বাঘার মাটিতে ঢুকতে দেয়া হবে না। এরপর উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলামের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের হয়ে বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সরকারী কাজে বাধাদানসহ বিভিন্ন অপরাধে রয়েছে ২০টির অধিক মামলা। সাধারণ ডায়েরি আছে অসংখ্য।

অন্যদিকে বাঘায় ঝাড়ু মিছিল ও করেছে উপজেলা মহিলা আওয়ামী লীগ। কুশপুত্তলিকা দাহ করেছে উপজেলা আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুটুক্তি এবং স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা-অশালীন ও ষড়যন্ত্র মূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে শনিবার সকালে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তারা চাঁদকে অবাঞ্চিত ঘোষণা করে বলেন, আজকের পর থেকে তুই আর কোনদিন বাঘায় প্রবেশ করতে পারবি না। তুই একজন আলোচিত সন্ত্রাসী ও অষ্টম শ্রেণি পাশ কুলাঙ্গার। বাঘায় চাঁদকে যারা সমর্থন দিবে তাদের প্রতিও হুশিয়ারি উচ্চরণ করেন বক্তারা।

তারা বলেন, গত সাংসদ নির্বাচনে মনোনয়ন উত্তোলন করলেও মামলা সংক্রান্ত তথ্য গোপনের দায়ে এ সন্ত্রাসীর মনোনয়ন বাতিল হয়। তার পিতা তারেক রহমান দুর্নীতির দায়ে বিদেশের মাটিতে পালিয়ে আছে।

চাঁদের বিরুদ্ধে বর্তমানে ২০টির অধিক মামলাসহ অসংখ্য জিডি রয়েছে চারঘাট থানায়। তিনি ২০১৪ সালে ট্রেনের লাইনচ্যুত করা থেকে শুরু করে-গাড়ি পুড়ানো, নিজ ওয়ার্ডে নির্বাচনের মাঠ দখল, বোমা হামলা, ককটেল নিক্ষেপ, হত্যা, জঙ্গি প্রশ্রয় ও সন্ত্রাসী কর্মকান্ডসহ ২৭ জন নিরিহ বেকার যুবককে চাকরি দেয়ার নামে লক্ষ-লক্ষ টাকা আত্মসাৎ করেন বলে উল্লেখ করেন বক্তারা। এ নিয়ে আদালতে তার নামে মামলা রয়েছে। এ ছাড়াও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত থাকায় বিস্ফোরক এবং সরকারি কাজে বাধা দানসহ একাধিক মামলার আসামি হন তিনি।

সবশেষ গত ১৩ ফেব্রুয়ারি চারঘাট পৌর নির্বাচনকে সামনে রেখে চারঘাট বাজারে পোস্টার টাঙ্গানোর ঘটনাকে কেন্দ্র করে তার লোকজন নিয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর হামলা করেন এ নেতা। এ ঘটনায় চারঘাট বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ীসহ পথচারিদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মামলায় গত দুদিন পুর্বে জামিন নিয়ে রাজশাহী ভুবনমোহন পার্কে জেলা বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রী সম্পর্কে কুটুক্তি এবং রাজনৈতিক শিষ্টাচার লংঘন করে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অশালীন বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এতে করে ফুঁসে উঠে বাঘা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন। তারা শনিবার বেলা ১১ টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে এবং উপজেলা পরিষদের সামনে মানব বন্ধনসহ আলোচনা সভায় মিলিত হন। এর আগে রাস্তায় আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকাদাহ করা হয়।

  • 88
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে