রাজশাহী জেলা আওয়ামী লীগের কমিটিতে যারা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২১; সময়: ২:০৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা আওয়ামী লীগের নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্র। বুধবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত দলীয় প্যাডে ৭৫ সদস্যের এই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। তবে চারটি সদস্য পদ শূন্য রয়েছে। পরে সেগুলো পুরণ করা হবে।

২০১৯ সালের ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভপতি ও সাধারণ সম্পাদক এবং দুইজন যুগ্ন সাধারণ সম্পদকের নাম ঘোষণা করা হয়। এদের মধ্যে সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা সভাপতি, সাবেক এমপি আব্দুল ওয়াহেদ দারা সাধারণ সম্পাদক হন। তবে নেতৃবৃন্দের মধ্যে দ্বন্দ্বের কারণে এক বছর পেরিয়ে গেলেও জেলার পূর্ণাঙ্গ কমিটি দেয়া সম্ভভ হয়নি। এর আগে দুই দফা পুর্ণাঙ্গ কমিটির পাঠানো হয় কেন্দ্রে।

পূর্ণাঙ্গ নির্বাহী কমিটিতে ছাড়াও ২৭ সদস্যের উপদেষ্টা পরিষদ ও একজন জাতীয় কমিটির সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। এবারো জাতীয় কমিটির সদস্য হয়েছেন আলহাজ্ব আতাউর রহমান খান।

নতুন কমিটির ১১ জন সহসভাপতি হলেন, অনিল কুমার সরকার, আমানুল হাসান দুদু, এ্যড. ইব্রাহীম হোসেন, এ্যড. সুশান্ত কুমার ঘোষ, অধ্যক্ষ এসএম একরামুল হক, আমজাদ হোসেন, সাইফুল ইসলাম দুলাল, এ্যাড. শরিফুল ইসলাম শরীফ, জাকিরুল ইসলাম সান্টু, শরীফ খান এবং বীর মুক্তিযোদ্ধা রিয়াজউদ্দিন আহমেদ।

৩ জন যুগ্ন সাধারণ সম্পাদক হলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যড. লায়েব উদ্দিন লাবলু, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়োন উদ্দিন এবং অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মাঞ্জাল। ৩ জন সাংগঠনিক সম্পাদক হলেন, একেএম আসাদুজ্জামান, এ্যড. আব্দুস সামাদ এবং আলফোর রহমান।

অন্যান্য পদের মধ্যে- আইন বিষয়ক সম্পাদক এ্যড. এজাজুল হক মানু, কুষি ও সমবায় বিষয়ক সম্পাদক কুমার প্রতীক দাস রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেবুব হাসান রাসেল, ত্রাণ ও সমাজকণ্যাণ সম্পাদক আখতারুজ্জামান আখতার, দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক রেজাওয়ানুল হক পিনু মোল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মোজাম্মেল হক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহিদুল করিম শিবলী, মহিলা বিষয়ক সম্পাদক পূণিমা ভট্টাচার্য।

মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ সরকার মাসুদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুব উল আলম মুক্তি, শ্রম সম্পাদক মাহাবুবুর রহমান, সাংস্কৃকি বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. চিম্ময় কান্তি দাস, উপদপ্তর সম্পাদক আব্দুল মান্নান, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ রানা (চারঘাট), কোষাধ্যক্ষ আজিজুল আলম।

সাংগঠনিক ভাবে সদস্য হিসেবে ৩৬টি পদ থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করা হয়েছে। সদস্যরা হলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজশাহী-১ আসনের এমপি আলহাজ্জ ওমর ফারুক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জিন্নাতুন্নেসা তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জি. এনামুল হক, রাজশাহী-৫ আসনের এমপি ডা. মনসুর রহমান, সংরক্ষিত আসনের এমপি এ্যড. আদিবা আঞ্জুম মিতা।

রায়হানুল হক রায়হান, নাহিদুল ইসলাম নাবাব, আনম মনিরুল ইসলাম তাজুল, সাইফুল ইসলাম বাদশা, আক্কাস আলী, অধ্যক্ষ হোলাম ফারুক, ফারুক হোসেন ডাবলু, জিএম হীরা বাচ্চু, শরীফুল ইসলাম, রোকোনুজ্জামান রিন্টু, আবু বক্কর, আব্দুর রাজ্জাক, কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী, আবুল কালাম আজাদ, শহিদুজ্জামান শহীদ, রবিউল ইসলাম রবি, সরদার জানি মোহাম্মদ, খাদেমুল নবী চৌধুরী, একেএম সামসুল হক, প্রভাষক রোকসানা মেহবুব চপলা, মোসা. মর্জিনা বেগম, তৌহিদ হাসান তুহিন, মোছা. নিলমিা বেগম, সুরঞ্জিৎ কুমার সরকার এবং রাসিক মেয়রের কণ্যা ও সাবেক ছাত্রলীগ নেতা ডা. অনিকা ফারিয়া জামান।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, বদিউজ্জামান রবু, মকবুল হোসেন খান, প্রফেসর এম এন্তাজুল হক, প্রফেসর ডা. এসআর তরফদার, সাজ্জামুল ইসলাম, অধ্যাপক লুৎফর রহমান, ড. পিএম শফিকুল ইসলাম, এ্যাড. আব্দুস সামাদ, মতিউর রহমান, এ্যাড মতিউর রহমান, অধ্যক্ষ সাহাবুদ্দিন সরকার, ওহদুর রহমান, অধ্যক্ষ নুরুল ইসলাম, আ.ও.ম নুরুল আলম হিরু মাস্টার, বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, আফসার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দু মান্নান, আব্দুস সাত্তার, অধ্যাপক শামসুজ্জামান খান, এ্যাড. আব্দুল বারী খান, মতিউর রহমান চৈতি, আব্দুর রহমান মোল্লা, অধ্যাপক আব্দুস সামাদ, চাষী রহিম উদ্দিন সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, বীর মুক্তিযোদ্ধা ময়েন উদ্দিন।

  • 337
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে