প্রতিটি নির্বাচনে মহিলা আ.লীগের ভূমিকা অপরিসীম : এমপি এনামুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১; সময়: ৯:৫৬ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার ১২ নং ঝিকরা ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৩ টায় ঝিকরা উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে ইউনিয়ন মহিলা লীগের উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

ইউনিয়ন মহিলা লীগের সভাপতি রাশেদা বেগমের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক আছিয়া বেগমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে এমপি এনামুল হক বলেন, প্রতিটি নির্বাচনে মহিলা লীগের ভূমিকা অপরিসীম। নির্বাচনে মহিলাদের জন্য কোটা রাখা হয়েছে। বর্তমান সময়ে পুরুষের সাথে মহিলারাও সমান ভাবে অংশ নিচ্ছেন। ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা প্রতিটি কমিটিতে মহিলাদের রাখা হচ্ছে। মহিলা আ’লীগের ইউনিয়ন ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে মহিলা লীগকে সুসংগঠিত করা হচ্ছে। মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। দলের সার্থে মহিলা লীগের কমিটি ঘোষনা করতে হবে।

ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জেসমিন আরা উপজেলা যুবমহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান, ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আসাদুল ইসলাম, সিরাজ উদ্দীন, জালাল উদ্দীন, আব্দুল মান্নান শ্যামল, মহিলা লীগ নেত্রী সকিনা বিবি, আফরোজা বিবি প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে সর্বসম্মতিক্রমে আছিয়া বিবিকে সভাপতি এবং ছকিনা বিবিকে সাধারণ সম্পাদক করে ঝিকরা ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটির সভাপতি, সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক মিলে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করবেন। উক্ত সম্মেলনে ইউনিয়ন এবং প্রতিটি ওয়ার্ড মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

  • 38
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে