দুর্গাপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১; সময়: ১০:৪১ অপরাহ্ণ |
দুর্গাপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : দুর্গাপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের বিরুদ্ধে অপপ্রচার অভিযোগ উঠেছে। তাকে রাজনৈতিকভাবে হেও করতে মরিয়া হয়ে উঠেছে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী একটি চক্র।এতে আওয়ামী লীগসহ ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে মনে করেন দুর্গাপুরের ছাত্রনেতারা।

জানা গেছে, দূর্গাপুর উপজেলা এক সময় জামায়াত-বিএনপি জোট সরকারের আমলে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িতো উপজেলার হাতে গনা কিছু পরিবার সক্রিয় ছিলো। কিছু বর্তমানে সেই সময় জামায়াত-বিএনপি জোট সরকারের ক্যাডাররা এখন ডিগবাজি খেয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগের, যুবলীগের, কৃষকলীগের অনুপ্রবেশ করে নিজেদের সুবিধা হাসিল করতে ব্যস্ত। আর এসব অনুপ্রবেশকারী চক্র এখন আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে।

জানা গেছে, সম্প্রতি এ নেতার বিরুদ্ধে নানা অভিযোগ তুলেন ওই চক্র। সেই সময় অভিযোগ ও যড়যন্ত্র করে রাজনৈতিক ভাবে ফায়দা লুটতে না পেরে এবার মাদক কেলেঙ্কারির সাথে জড়িত করার জন্য মরিয়া হয়ে উঠেছে তারা। ছাত্রলীগের রাজনীতি থেকে বিতাড়িত করতে চায় ছাত্রনেতা আতিককে। সাম্প্রতিক ছাত্রলীগ নেতা আতিকের ছবিতে প্রযুক্তির মাধ্যমে মাদকের সাথে সম্পৃক্ত করে বিভিন্ন ফেসবুকে প্রচার করে তাকে বিতর্কিত করার চেষ্টা করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের এক কর্মকর্তা জানান, মাদকের যে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে তা এডিটিং করা। যা ভালো ভাবে দেখলে বোঝা যায়। তবে এ বিষয় ওই ছাত্রলীগ নেতা সাইবার ক্রাইম ইউনিটিতে লিখিতো অভিযোগ দিলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

এ বিষয় উপজেলা ছাত্রলীগের একাধিক নেতা কর্মীরা জানান, রাজশাহীর দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন ভাবে যড়যন্ত্রের যেনো শেষ নেই। গত ২০১৮ সালের ৩১ জুলাই রাজশাহী জেলা ছাত্রলীগের অধিনে সভাপতি সাজেদুর রহমান মিঠু ও আতিকে সম্পাদক নির্বাচিত করে দূর্গাপুর উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন হয়। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে একটি প্রতিপক্ষ প্রতিহিংসা মূলক যড়যন্ত্র করেই চলেছে।

ছাত্রলীগের নেতা কর্মীরা আরো জানান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের পরিবার জন্মলগ্ন থেকে আ.লীগের রাজনিতির সাথে জড়িত। জামাত-বিএনপি সরকারের সময় নির্যাতনের শিকার হয়েছে এ ছাত্রলীগ নেতা আতিক ও তার পরিবার।

ছাত্রলীগ নেতা আতিক বলেন, ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগকারি তিনজন যুবলীগে অনুপ্রবেশকারি। তারা অতিতে জামাত-শিবির ও বিএনপি থেকে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে অনুপ্রবেশকারি বলে দাবি করেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

তিনি বলেন, আমার বিপক্ষে যে অপপ্রচার চালছে সেটা মূলত রাজনীতির গ্রুপিং হওয়ার কারণে। তাদের গ্রুপে সংযুক্ত না থাকার কারণে রাজনৈতিকভাবে সম্মান ক্ষুন্ন করার জন্য জামাত-বিএনপি ও শিবির থেকে আসা অনুপ্রবেশকারীরা এ নোংরা চক্রান্তে লিপ্ত হয়েছে।

তিনি আরো জানান, কিছু দিন আগে নানা অভিযোগ তুলে ফায়দা করতে না পেরে সাম্প্রতিক আমাকে মাদক কেলেঙ্কারি হিসাবে মিথ্যা অপবাদ দিয়ে ফায়দা লুটতে চায়। ফের নতুন করে যড়যন্ত্রে লিপ্ত হয়েছে তারা। খুব দ্রুত এসব চক্রান্ত কারি চিনহৃত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে দ্রুত দাঁত ভাঙ্গা জবাব দেবে উপজেলা ছাত্রলীগ।

এ বিষয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন বলেন, আতিক ছাত্রলীগের নির্যাতিত নেতা। জামাত-বিএনপি জোটের সময় রক্ত দিয়েছে ও নির্যাতনের শিকার হয়েছে আতিকের পরিবার। কিছু দিন আগে বেশ কিছু মিথ্যা অভিযোগ ও অপবাদ দিয়ে ফায়দা লুটতে না পেরে বর্তমানে মাদক কেলেঙ্কারি অপবাদ দিয়ে ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করছে একটি চক্র।

তিনি আরো বলেন, তার বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে তা রাজনৈতিক প্রতিহিংসা মূলক। এসবের পেছনে দলের অনুপ্রবেশ কারিরা সম্পৃক্ত রয়েছে। এসব অনু প্রবেশ কারিদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। অনুপ্রবেশ কারি কিছু ছাত্রলীগ হয়ে দলের মধ্যে বিভ্রান্ত সিষ্টি করছে বলে জানান। দ্রুত এসব অপপ্রচারের প্রতিবাদ জানাবে ছাত্রলীগ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে