নাটোরে সিংড়াকে ডিজিটাল পৌরসভা গড়তে আ’লীগ মেয়র প্রার্থীর নিবাচনী ইশতেহার

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১; সময়: ৩:৫০ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়া পৌরসভাকে আধুনিক, নিরাপদ, ডিজিটাল পৌরসভা গড়ে তোলার অঙ্গিকার করে ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস নির্বাচনী। ইশতেহারে বলা হয়, সিংড়া পৌরসভাকে পরিপূর্ণ ডিজিটালইজড করণসহ মোবাইল অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যার অভিযোগ গ্রহন, সার্বক্ষণিক তদারকিসহ নাগরিকদের সুবিধা নিশ্চিত করা-যেখানে মেয়রের সাথে নাগরিকদের সরাসরি যোগাযোগের ব্যবস্থা থাকবে এবং ডিজিটাল কমান্ড সেন্টার তৈরী-যার মাধ্যমে শহরের নিরাপত্তা, দূর্যোগ ব্যবস্থাপনার মত কাজগুলো সম্পাদন করা হবে। রোববার দুপুর সাড়ে ১১টায় সিংড়া উপজেলা শিল্প ও বণিক সমিতির ভবনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র এই ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ,পৌর আওয়ামীলীগ সভাপতি ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান,ধর্মবিষয়ক সম্পাদক ও উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী নৌকা প্রতীকের প্রধান এজেন্ট মাওলানা রুহুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান সৈকত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা প্রমুখ।

মেয়র জান্নাতুল ফেরদৌস লিখিত ইশতেহার পাঠ করে বলেন, নির্বাচিত হলে পৌরবাসীকে সার্বক্ষণিক পানি সরবরাহে ওভারহেড ওয়াটার ট্যাংক নির্মাণ, জলাশয় দখলমুক্ত ও পরিচ্ছন্ন করে সৌন্দর্য বর্ধন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলে বর্জ্য থেকে জ্বালানী উৎপাদনের ব্যবস্থা, আইভিএম পদ্ধতিতে মশক নিধন, শিশুপার্ক ও মিনি স্টেডিয়াম নির্মাণ, পৌর এলাকার মহাসড়ককে চার লেনে উন্নীতকরণ, হাটবাজারকে সমৃদ্ধ করতে গ্রোথ সেন্টার স্থাপন, সকল রাস্তায় সোলার বাতি স্থাপন, বাসস্ট্যান্ডে ট্রাক টার্মিনাল ও যাত্রী ছাউনী নির্মাণ করা হবে। সিংড়া পৌরসভাকে দুই ভাগে বিভক্তকারী আত্রাই নদীর উপরে দুইটি ফুটওভার ব্রিজ নির্মাণেরও ঘোষণা দেন ফেরদৌস।

ইতোমধ্যে বিগত সময়ে সিংড়া পৌরসভায় জননিরাপত্তা নিশ্চিত করতে ২১টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন, আধুনিক ই-রিক্সা চালু ও বিনামূল্যে নাগরিকদের জন্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে-যা সারদেশে প্রশংসিত হয়েছে বলেও উল্রেখ করেন তিনি।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি সিংড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামীলীগ প্রার্থী জান্নাতুল ফেরদৌসের একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন বিএনপির তাইজুল ইসলাম। সিংড়া পৌরসভা আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের এলাকা হওয়ায় প্রশাসনসহ সব মহলের দৃষ্টি নাটোরের গুরুত্বপূর্ন এ পৌরসভার দিকে।

  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে