সিংড়ায় সম্পদ বেশী ফেরদৌসের, মামলায় তায়জুল

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১; সময়: ৯:৪৮ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : আসন্ন নাটোরের সিংড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীর তায়জুল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলার সংখ্যা বেশি। অপরদিকে আওয়ামী লীগের একমাত্র মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌসের নামে একটি মামলা ছিল যা বর্তমানে নথিজাত। তবে তিনি সম্পদশালী। অর্থবিত্তের দিক থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এগিয়ে। প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে।

হলফনামা সুত্রে জানা গেছে, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিংড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী, বর্তমান মেয়র জান্নাতুল ফেরদৌসের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস। তার বিরুদ্ধে একটি মামলা নথিজাত রয়েছে। পেশায় একজন ব্যবসায়ী। তিনি বাৎসরিক বাড়ি ভাড়া পান ১ লাখ ৮০ হাজার টাকা, ব্যবসা থেকে পান ৪ লাখ ১০ হাজার টাকা, মেয়র পদের সম্মানী ৪ লাখ ৮০ হাজার টাকা ও ব্যাংক আমানত থেকে আসে ২৫ হাজার ৫৭৬ টাকা।

সম্পদের মধ্যে নিজ নামে নগদ ৫ লাখ টাকা, স্ত্রীর নামে রয়েছে নগদ ১৮ লাখ ৬ হাজার ৭২১ টাকা, নিজ নামে ব্যাংকে জমা ২৪ লাখ ২৩ হাজার ৬১১ টাকা, স্ত্রীর নামে ব্যাংকে জমা রয়েছে ৩৬ লাখ ৭৫ হাজার ৬৪০ টাকা, স্ত্রীর নামে ডিপিএস রয়েছে ৪ লাখ ৭০ হাজার টাকা, প্রাইজবন্ড রয়েছে ৫০ হাজার টাকা, স্ত্রীর নামে রয়েছে ২টি এক্সাভেটর যার মূল্য ৩৮ লাখ টাকা, নিজ নামে উপহার রয়েছে ৬০ ভরি স্বর্ণ ও স্ত্রীর নামে রয়েছে উপহারের ৭৫ ভরি স্বর্ণ। টিভি, ফ্যান, ফ্রিজ, ল্যাপটপ, খাট, আলমারী, চেয়ার-টেবিল ইত্যাদি আসবাবপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী রয়েছে।

ব্যক্তিগত নিরাপত্তার জন্য লাইসেন্সকৃত ১টি শটগান ও ১টি পিস্তল রয়েছে। যার মূল্য ২ লাখ ৫০ হাজার টাকা। স্থাবর সম্পদের মধ্যে স্ত্রীর নামে কৃষি জমি রয়েছে ৭.৬৫ বিঘা, অকৃষি জমি রয়েছে ২৫২.৪০ শতাংশ, নিজ নামে অকৃষি জমি রয়েছে ৫৫ শতাংশ। নিজ নামে রয়েছে ৬৬ শতাংশে ২৪৫০ স্কয়ার লিংক হাউজ, ৬ শতাংশে তিনতলা ভবন ও একটি ১৭২০ বর্গফুট ফ্ল্যাট, স্ত্রীর নামে ৯ শতাংশে তিনতলা বিল্ডিং, ষ্টোর রুম। একটি ইটভাটার ব্যবসায় ২০ শতাংশ শেয়ার, স্ত্রী রয়েছে ৩০ শতাংশ শেয়ারে। একটি ব্যাংকে লোন রয়েছে ৪৫ লাখ টাকা।

অপরদিকে, ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. তায়জুল ইসলাম এইচ.এস.সি পাশ। তার বিরুদ্ধে তিনটি মামলা বিচারাধীন ও ছয়টি মামলা নিষ্পত্তি হয়েছে। বিচারাধীন মামলাগুলো বিশেষ ক্ষমতা আইনে ও বিস্ফোরক আইনে। পেশায় ব্যবসায়ী এ প্রার্থীর বার্ষিক আয় ৩ লাখ ৬৬ হাজার টাকা। তার হাতে নগদ ৪০ হাজার টাকা ও স্ত্রীর হাতে ৫০ হাজার টাকা আছে।

২ ভরি স্বর্ণালঙ্কার রয়েছে নিজ নামে। টিভি, ফ্যান, মেবাইল, খাট, সোকেস, টেবিল ইত্যাদি আসবাবপত্র ও ইলেকট্রনিক সামগ্রী রয়েছে। এছাড়া নিজ নামে অকৃষি জমি রয়েছে ৩০.৭১ শতাংশ। স্ত্রীর নামে রয়েছে একটি পাকা বাড়ি। এছাড়া একটি ব্যাংকে সিসি লোন রয়েছে ২০ লাখ টাকা।

সহকারি রিটার্নিং অফিসার ও সিংড়া উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল আলম জানান, ১২টি ওয়ার্ড নিয়ে ১৯৯৯ সালে সিংড়া পৌরসভা গঠিত হয়। এখানে মোট ভোটার সংখ্যা ২৬হাজার ৭৫৭ জন। এর মধ্যে মহিলা ভোটার পুরুষ ভোটারের চেয়ে কিছুটা বেশী। মোট পুরুষ ভোটার ১৩ হাজার ১২৫এবং মহিলা ভোটার সংখ্যা ১৩হাজার ৬৩২জন।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপির মনোনীত ২জন প্রতিদ্বন্দি¦তা করছেন। এছাড়া পৌরসভার ১২টি ওয়ার্ড থেকে পুরুষ কাউন্সিলর ৫৭জন এবং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ২৩জন প্রার্থী অংশ নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলেও জানান এই কর্মকর্তা।

  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে