নওহাটা পৌর নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে টিকলেন ৭১ প্রার্থী

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১; সময়: ৪:৫৩ pm |

নিজস্ব প্রতিবেদক : চতুর্থ ধাপের নির্বাচনে রাজশাহীর নওহাটা পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পৌরসভায় যাচাই-বাছাই শেষে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭১ জন প্রার্থী থাকলেন।

এরমধ্যে মেয়রপদে ৪ জন, কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৮ জন। ব্যাংক ঋণ ও কাগজপত্রে ত্রুটির জন্য সাধারণ কাউন্সিলর পদে ৪ জনকে বাতিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন। এই দিন উপজেলা পরিষদ সভাকক্ষে মনোনয়নপত্র অনুষ্ঠান পরিচালনা ও প্রার্থী বাতিল ও সঠিক প্রার্থী নির্বাচন ঘোষণা করেন পবা উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার শিমুল আকতার।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, নওহাটা পৌরসভায় মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জনের মনোনয়নপত্র সঠিক থাকায় তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ, বিএনপি মনোনীত বর্তমান মেয়র আলহাজ্ব শেখ মো. মকুবল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান ও বিএনপি বিদ্রোহী মামুনুর সরকার জেড।

সংরক্ষিত নারী আসনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, ১ নম্বর আসনে- শ্রীমতী কালী রাণী, মোসা. মরিয়ম বিবি ঝর্ণা, মোসা. নাজমীন, মোসা. জরিনা বেগম, আসমা বেগম, মোসা. রত্না খাতুন ও তাজমা ইসলাম পারুল। ২ নম্বর আসনে- ফাতেমা আক্তার সুমি, মোসা. রেশভানু বেগম, মোসা. সোখিনা বিবি, আজেদা বিবি ও হুসনেয়ারা বিবি। ৩ নম্বর আসনে মোসা. শীনা বেওয়া, মোসা. ফরিদা বেগম, মোসা. রাজিয়া সুলতানা, মোসা. রাশেদা বেগম, শ্রীমতী রীতা সাহা ও মোসা. নার্গিস বেগম।

১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭জন, ২নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন, ৩ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি করছেন ৭ জন, ৪ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা ৫ জন, ৫নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬জন, ৬নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭জন, ৭নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন, ৮নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন ও ৯নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন।

মনোনয়ন বাতিল হয়েছে যাদের তারা হলেন, ১নম্বর ওয়ার্ডে আবু বাক্কার সিদ্দিক, ৪ নম্বর ওয়ার্ডে সোহেল রানা, ৮ নমস্বর ওয়ার্ডে আয়নাল হক ও ৯ নম্বর ওয়ার্ডে মাজদার আলী।

 

  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে