বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরসহ রাষ্ট্রদ্রোহীদের শাস্তির দাবিতে রাজশাহীতে জাসদের বিক্ষোভ

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২০; সময়: ৭:২৪ pm |

নিজস্ব প্রতিবেদক : সংবিধান-ইতিহাস-ঐতিহ্য-ভাস্কর্য বিরোধী রাষ্ট্রদ্রোহীদের আইনের আওতায় আনার দাবিতে জাসদের সারাদেশব্যাপী সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহীতে মহানগর জাসদের বিক্ষোভ মিছিল ও সাহেব বাজার জিরো পয়েন্টে মানবন্ধন সমাবেশ পালন।

সমাবেশে সভাপতিত্ব করেন জাসদ রাজশাহী মহানগরের সভাপতি জননেতা আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদ নেতা জুলফিকার মান্নান জামী, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, মহানগর সাধারন সম্পাদক আমিরুল কবির বাবু, জাসদ নেতা আবু সুফিয়ান বাবু, সামসুল ইসলাম সামসু, সাইফুল করিম কাজল যুবজোট সভাপতি শরিফুল ইসলাম সুজন, গাজী আলমগীর কবীর, সুমন চৌধুরী।এছাড়াও উপস্থিত ছিলেন মহানগরীর বিভিন্ন থানা জাসদের নেতৃবৃন্দ সহযোগী সংগঠন যুবজোট ও ছাত্রলীগ মহানগর ও থানা ওয়ার্ড নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের সবকিছুই মীমাংসিত হয়েছে। বাংলাদেশ রাষ্ট্র কিভাবে চলবে তা সংবিধানে পরিস্কারভাবে বলা আছে। বঙ্গবন্ধু বাংলাদেশ রাষ্ট্রের প্রতীক। মুক্তিযুদ্ধ বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্বের ভিত্তি। সবার উপর দেশ-রাষ্ট্র-বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ। তাই রাষ্ট্র-সংবিধান-বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ-ভাস্কর্য-ইতিহাস-ঐতিহ্য নিয়ে কোনো ছাড়, আপস, সমঝোতা, মাঝামাঝি পথ নাই। তাই কোনো ছাড় না দিয়ে সংবিধান বিরোধী রাষ্ট্রদ্রোহী রাজনৈতিক মোল্লাদের আইনের আওতায় আনার দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক মোল্লাদের ভাস্কর্য বিরোধী বক্তব্য-উস্কানী-ফতোয়াবাজী বন্ধ করতে হবে। যুদ্ধাপরাধীদের যেভাবে বিচারের মুখোমুখী করা হয়েছে ঠিক সেভাবেই ভাস্কর্য বিরোধী রাষ্ট্রদ্রোহীদের বিচারের মুখোমুখী করতে হবে। ভাস্কর্য ভাংচুরের সাথে যুক্ত রাষ্ট্রদ্রোহী অপরাধী যেই হোক তাদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। রাজনৈতিক মোল্লাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি দুর্নীতি-লুটপাটের অবসানে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং বৈষম্যের অবসানে সমাজতন্ত্রের পথে পরিকল্পিত অর্থনীতি গড়ে তোলার সংগ্রাম এগিয়ে নিতে হবে।

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে