রাজশাহীতে তারেক জিয়ার জন্ম দিনে এতিমদের মধ্যে খাবার বিতরণ ও রক্তদান কর্মসূচী

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২০; সময়: ৩:৪৯ অপরাহ্ণ |
রাজশাহীতে তারেক জিয়ার জন্ম দিনে এতিমদের মধ্যে খাবার বিতরণ ও রক্তদান কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক : বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন নানা আয়োজনে পালন করে রাজশাহী জেলা ছাত্রদল। শুক্রবার (২০ নভেম্বর) বেলা ১১টায় নগরীর টিকা পাড়ায় এতিমদের মধ্যে খাবার বিতরণ ও দোয়া মাহফিল করেন তারা। এরপর নেতৃবৃন্দ রক্তদান কর্মসূচী পালন করেন।

উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ছাত্রদল সভাপতি রেজাউল করিম টুটুল। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগী সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপি সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার, সদস্য গোলাম মোস্তফা মামুন, আমিনুল ইসলাম মিন্টু, প্রিন্সিপাল বিপ্লব, জেলা কৃষকদলের আহবায়ক আল আমিন সরকার টিটো, সদস্য সচিব নাজমুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি লতিফুর রহমান সাগর, সহ-সভাপতি ও বাগমারা উপজেলা ছাত্রদল আহবায়ক মহব্বত হোসেন, জেলা ছাত্রদলের মোহাম্মদ আলী, যুগ্ম-সম্পাদক আরফিন কনক, মোস্তাফিজুর রহমান সজল ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল সরকার ডিকো।

প্রধান অতিথির বক্তব্যে শাহিন শওকত বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে এ দেশকে স্বাধীন করেছিলেন। তিনি স্বাধীন দেশের প্রথম রাষ্ট্রপতিও হয়েছিলেন। যুদ্ধবিধবস্ত দেশকে একটি মর্যদাপূর্ণস্থানে নিয়ে গিয়েছিলেন। দেশ থেকে সন্ত্রাস ও রাহাজানী ও ক্ষুধা নিবারণ করতে তিনি নানা প্রকার পদক্ষেপ গ্রহন করেছিলেন। তাঁর সময়ে কৃষিতে বিপ্লব ঘঠে এবং তিনি বহুদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। তাঁর শহীদ হওয়ার পরে তারই সুযোগ্য সহধর্মীনি দলের হাল ধরেন এবং স্বৈারাচার এরশাদ সরকারের পতন ঘটিয়ে দেশে আবারও গণতন্ত্র পুণ:প্রতিষ্ঠা করেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি তিনবার দেশের প্রধানমন্ত্রী হন। তারই হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ্য পুত্র তারেক রহমান। কিন্তু তত্বাবধায়ক সরকারের আমলে তারেক রহমানকে আটক করে কারাগারে নিয়ে অমানষিক নির্য়াতন করে তত্বাবধায়ক সরকার। সে সময়ে তিনি মুত্যুর কোলথেকে ফিরে আসেন বলে জানান প্রধান অতিথি। অথচ তারেক রহমান ছিলেন তারুন্যের অহংকার। তিনি যুব সমাজকে সু-সংগঠিত করে দেশের কাজে লাগিয়ে ছিলেন। তিনি আদর্শ দেশ গড়তে আদর্শ মানুষ তৈরীতে আত্মনিয়োগ করেছিলেন। সইসাথে দলকে সুসংগঠিত এবং দেশের উন্নয়নে এবং দেশকে এই স্বৈরাচার ও অনির্বাচিত সরকারের কবল থেকে রক্ষা করতে দলকে এবং জনগণকে সুসংগঠতি করছেন।

তিনি বর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ককে দেশে ফিরিয়ে আনতে হবে। সেইসাথে দেশের মানুষকে এই ফ্যসিস্ট সরকারের কবল থেকে রক্ষা করতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহবান জানান তিনি। বক্তব্য শেষে খাবার বিতরণ ও রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে