বিএনপি নিজেদের আগুনেই নিঃশেষ হয়ে যাবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২০; সময়: ৮:১২ অপরাহ্ণ |
বিএনপি নিজেদের আগুনেই নিঃশেষ হয়ে যাবে: তথ্যমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : তথ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির অপরাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। তবেই তাদের রাজনীতি টিকবে। অন্যথায় নিজেদের আগুনে পুড়ে নিঃশেষ হয়ে যাবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এবং তাদের নেতারা নানা কথা বলছেন। ২০১৩, ১৪ ও ১৫ সালে তারা যেভাবে আগুন দিয়ে মানুষ পোড়ানোর খেলায় মেতেছিল, এখনও যদি সেই খেলা খেলে, তারাই সেই আগুনে জ্বলে-পুড়ে নিঃশেষ হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী আয়োজিত অনুষ্ঠানে সরকারি বাসভবন থেকে অনলাইনে প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ন্যাপ ভাসানী চেয়ারম্যান এমএ ভাসানীর সভাপতিত্বে সভায় সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমীন রুহুল, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, আওয়ামী লীগ নেতা এমএ করিম, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গণি মিয়া বাবুল, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা আজগর আলী প্রমুখ আলোচনায় অংশ নেন।

তথ্যমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, বিএনপির অস্তিত্ব জানান দেওয়ার জন্য, রাজনীতিতে টিকে থাকার জন্য কি বাস পোড়াতে হবে। অনেকে যখন প্রশ্ন করছে, বিএনপি আজকে মাথা তুলে দাঁড়াতে পারছে কি-না। আসলে বিএনপি দাঁড়িয়ে থাকলেও পা এবং হাঁটু খুব নড়বড়ে। তারা এই অপরাজনীতি থেকে বেরিয়ে এলে হাঁটুকাঁপুনি ছাড়া দাঁড়াতে পারবে। অন্যথায় নিজেদের আগুনেই তারা পুড়ে নিঃশেষ হয়ে যাবে।

তিনি বলেন, বিএনপি করোনাভাইরাসে উদ্বিগ্ন মানুষের পাশে না দাঁড়িয়ে বাসে আগুন দিচ্ছে। অতীতের মতো মানুষ পোড়ানোর নোংরা খেলায় মেতেছে। এটি করার পর এমনভাবে অস্বীকার করছে, অবলীলায় মিথ্যা বলছে। মিথ্যা বলায় পুরস্কার থাকলে বিএনপি নেতারা প্রথম পুরস্কার পেতেন। এটি দিবালোকের মতো স্পষ্ট, তারা এখন এই ঘটনা ঘটিয়েছে, অতীতেও ঘটিয়েছে।

তিনি আরও বলেন, বিএনপির বড় বড় নেতাদের অনেকেই মওলানা ভাসানীর অনুসারী ছিলেন। তারা সবাই ক্ষমতার লোভে জিয়াউর রহমানের বিতরণ করা ক্ষমতার উচ্ছিষ্ট নিতে মওলানা ভাসানীর আদর্শচ্যুত হয়ে বিএনপিতে যোগ দিয়েছিলেন। দলছুট, রাজনীতির হাটে বিক্রি হওয়া, আদর্শচ্যুত রাজনীতিবিদরা আসলে কোনো দলকে এগিয়ে নিয়ে যেতে পারেন না।

বিএনপির ভাইস প্রেসিডেন্ট মেজর (অব.) হাফিজের ‘ভোটের মাধ্যমে নয়, গণ-অভ্যুত্থানে সরকারপতন ঘটাতে হবে’ বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রথমত: বিএনপি তো ভোটের রাজনীতিতে বিশ্বাস করে না। দ্বিতীয়ত: রাজপথে গণ-অভ্যুত্থানের মাধ্যমে সরকারপতন ঘটানো হবে, এই কথা গত এক যুগ ধরে তারা বলে আসছে। তারা আসলে ভোটে যেমন বিশ্বাস করেন না, রাজপথে আন্দোলনের মাধ্যমে কখনও যে সরকারপতন হবে না, সেটিও তারা বোঝেন। আসলে তারা অতীতে যেমন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছিল, এখনও নানা ষড়যন্ত্র আঁটছে, ষড়যন্ত্র নিয়েই ব্যস্ত আছে।

  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে