বাগমারা আ.লীগের নেতৃত্বে এনামুল-আবুলই

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২০; সময়: ৬:৪১ অপরাহ্ণ |
বাগমারা আ.লীগের নেতৃত্বে এনামুল-আবুলই

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চার সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটির বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন তিনবারের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক। আর সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম সারোয়ার আবুল।

এদের মধ্যে এনামুল হক দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হলেন। আর গোলাম সারোয়ার আবুল ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। এছাড়াও সিনিয়র সহসভাপতি হিসেবে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক ও ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে সিরাজ উদ্দিন সুরুজকে।

শনিবার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে চার সদস্যের নতুন কমিটি ঘোষনা করা হয়। আগামী এক মাসের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি করে অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দিতে হবে।

শনিবার সকালে বাগমারা উপজেলার ভবানীগঞ্জ বাজারে নিউমার্কেট অডিটোরিয়ামে এ সম্মেলন শরু হয়। এতে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, কোনো চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও দখলদারদের নিয়ে কমিটি করবেন না। নিজের লোক দিয়ে কোনো পকেট কমিটি করবেন না। যারা ত্যাগী ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী শুধুমাত্র তাদের দিয়েই কমিটি করবেন। কমিটিতে যেন কোনোভাবেই সন্ত্রাসী, চাঁদাবাজ এবং ধর্ষণের সঙ্গে জড়িতদের স্থান না পায়।

ওবায়দুল কাদের বলেন, একটি দেশ যখন সবদিক থেকে উন্নয়নের পথে এগিয়ে যায়, তখন একটি অশুভ শক্তি দেশকে অস্থিতিশীল করার জন্য উঠে পড়ে লাগে। সেই অশুভ শক্তিকে পরাস্ত করার জন্য দলের মধ্যে ঐক্য প্রয়োজন। এই অশুভ শক্তিকে সবাইকে ঐক্যবদ্ধ হয়েই মোকাবেলা করতে হবে। এ জন্য দলে ত্যাগী ও পরিশ্রমী নেতাদের কমিটিতে স্থান দিবেন।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সারা পৃথিবী যখন করোনা ভাইরাসের কারণে টালমাটাল তখন বাংলাদেশ করোনা ভাইরাস মোকাবেলায় সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর উদ্যোগের কারণেই আমরা সবদিক থেকে এগিয়ে রয়েছি।

স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হকের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্মা সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার।

এসএম কালাম বলেন, কোন অগ্নি সন্ত্রাসী রাস্তায় থাকবে না, কোন জঙ্গিবাদের পৃষ্ঠপোষক রাস্তায় থাকবে না। মিছিল গণতান্ত্রিক অধিকার, তবে মিছিলের নামে কেউ জ্বালাও-পোড়াও করলে তাদের ছাড় দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আওয়ামী লীগকে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এনামুল হক এমপিকে সভাপতি ও মেয়র আব্দুল মালেককে সহজসভাপতি, অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলকে সাধারণ সম্পাদক ও সিরাজ উদ্দিন সুরুজকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এ সময় নেতাকর্মীদের করতালি গিয়ে তাদের স্বাগত জানায়।

এর আগে সকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করা হয়। দলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা সম্মেলনে যোগ দেন।

  • 240
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে