রাণীনগর উপজেলা চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী মোসারফ

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২০; সময়: ৪:০৯ অপরাহ্ণ |
রাণীনগর উপজেলা চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী মোসারফ

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি তাদের মনোনিত চুড়ান্ত প্রার্থীতা ঘোষনা করেছে। বুধবার কেন্দ্রীয় থেকে রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক মোসারফ হোসেনকে দলীয় মনোনিত করে প্রার্থীতা ঘোষণা করেছে বলে নিশ্চিত করেছেন রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান রুকু। এদিকে আওয়ামী লীগ থেকে এখনো চুড়ান্ত প্রার্থীতা ঘোষনা না করায় কে হচ্ছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান রুকু বলেন, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি দল থেকে মনোনয়ন পেতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল ফারুক জেমস্, যুগ্ন আহ্বায়ক ও একডালা ইউপি’র সাবেক চেয়ারম্যান মোসারফ হোসেনসহ দলের মনোনয়ন প্রত্যাশী ৭ জনের নামের তালিকা জেলা বিএনপি বরাবর পাঠানো হয়। এর পর জেলা থেকে কেন্দ্রিয় কমিটিতে পাঠালে কেন্দ্র থেকে মোসারব হোসেনকে উপজেলা চেয়ারম্যান পদে উপ- নির্বাচনে বিএনপি মনোনিত চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা করে।

এদিকে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন, থানা আওয়ামী লীগের সদস্য ও ৫ম উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত সাবেক প্রার্থী আনোয়ার হোসেন বিএ, বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল আলম,পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান,থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়,বিশিষ্ঠ ব্যবসায়ী গোলাম রাব্বানীসহ প্রায় ১২-১৫ জন দৌড় ঝাঁপ করছেন। বিএনপির প্রার্থীতা চুড়ান্ত করা হলেও আওয়ামীলগ থেকে দলীয় প্রার্থীতা এখনো ঘোষনা করা হয়নি। ফলে কে হচ্ছেন আওয়ামীলীগ মনোনিত দলীয় প্রার্থী তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা । রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু বলেন, আজ/কালের মধ্যেই প্রার্থীতা ঘোষণা হতে পারে। তবে দল যাকেই মনোনয়ন দিবে আমরা সবাই মিলে নৌকার বিজয়ের লক্ষে এক সঙ্গে তার পক্ষে কাজ করব।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন,ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। এই পদে আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শুন্য হয়ে পরে।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে