নৌকায় ভোট দিয়ে মানুষ কখনও বঞ্চিত হয়নি : এসএম কামাল

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২০; সময়: ৫:৩৪ অপরাহ্ণ |
নৌকায় ভোট দিয়ে মানুষ কখনও বঞ্চিত হয়নি : এসএম কামাল

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: এক সময়ের রক্তাত্ব জনপদ নামে খ্যাত নওগাঁর আত্রাই রানীনগর উপজেলা। সংসদ সদস্য ইসরাফিল আলম মৃত্যুবরণ করায় আসনটি শুন্য হয়। আগামী ১৭ই অক্টোবর এই আসনটিতে উপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাগুলোতে চলছে দলীয় প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারনা। এদিকে জেলায় এবারই প্রথম ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান করবেন আসনটির ভোটাররা।

আসনটিতে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল এর নির্বাচনী প্রচারনায় ইতিমধ্যে যোগ দিয়ে প্রচারনার কাজ শুরু করেছেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। নির্বাচনী প্রচারনায় এসেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সস্পাদক এস এম কামাল হোসেন।

জেলা ও উপেজেলা পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে তৃণমূল পর্যায়ে নৌকা প্রতিককে বিজয়ী করার জন্য মাঠে নেমেছেন তিনি। বুধবার সকালে (১৪ অক্টোবর) জেলার রানীনগর উপজেলার রানীনগর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে নৌকা প্রতিককে বিজয়ী করার লক্ষে এক নির্বাচনী সভায় বক্তব্য রাখেন তিনি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা নৌকায় মার্কায় ভোট দিয়ে আবারও এই আসনে নৌকা প্রতীককে বিজয়ী করে উন্নয়নের ধারা বজায় রাখার আহ্বান জানান এস এম কামাল হোসেন।

নির্বাচনী প্রচারনা শেষে শহরের পাঁচ তারকা হোটেল মল্লিকা ইন এ এস এম কামাল হোসেন জানান ধানের শীষের শাসন আমলের সময় আত্রাই-রানীনগর রক্তাত্ব জনপদ নামে পরিচিত ছিলো। ২০০৮ সালে নৌকা বিজয়ী হওয়ার পর রক্তাত্ব জনপদ নামে পরিচিত এই আসনটি শান্তির জনপদে রূপান্তরিত হয়েছে। ধানের শীষে ২০০১ সালে নির্বাচনে জয়ী হবার পর বিএনপি আত্রাই রানীনগরকে সন্ত্রাসের জনপদে পরিনত করেছিলো।

বিএনপির শাসন আমলে এই আত্রাই রানীনগরে প্রায় সাড়ে চারশো আওয়ামী নেতাকর্মীর উপর সর্বহারা নামে উঠিয়ে নিয়ে বিভিন্ন ভাবে শারীরিক নির্যাতন করেছে তারা। অনেককে মায়ের কোল খালি করে প্রকাশ্যে নির্মমভাবে হত্যা করা হয়েছে বিএনপির শাসন আমলে।

তিনি বলেন, আত্রাই রানীনগর ছিলো ধানের শীষের সময় সন্ত্রাসের জনপদ, খনীদের জনপদ, জঙ্গিদের জনপদ। এসব কারনে এই এলাকার মানুষেদের সুষ্ঠ জীবন মান পর্যন্ত কেড়ে নিয়েছিলো বিএনপি এর শাসন আমল। তাই আত্রাই রানীনগরবাসী আবারও পুনরায় এমন অবস্থায় ফিরে না যেয়ে ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনের মত আগামী ১৭ই অক্টোবর আসনটির উপ নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় জয়যুক্ত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, আত্রাই রানীনগর আসনে নৌকার বিজয়ে শতভাগ আশাবাদী তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য যে কাজ করে গেছেন মানুষ তাকে ফিরিয়ে দেবেন না। এখানে প্রার্থী বড় বিষয় না পার্থী হচ্ছে নৌকা। নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ কখনও বঞ্চিত হয়নি। বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সরকারের কাছে কখনও প্রতারিত হয় নি। যার কারনে সাধারণ মানুষ নৌকার পক্ষে। সরকার সবসময় সাধারণ মানুষের পাশে থাকার কারনে এবং সরকারের এমন উন্নয়ন সফলতার কারনে এই আসনটিতে বিজয় নিশ্চিত বলে তিনি আশাবাদী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে