চাঙ্গা হচ্ছে রাজশাহী বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০; সময়: ২:০৮ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : নিষ্ক্রিয়তার অভিযোগে গত বছরের ৫ জুলাই জেলা বিএনপির কমিটি ভেঙে দেয়া হয়। একইসঙ্গে আবু সাইদ চাঁদকে আহ্বায়ক করে তিন মাসের জন্য কমিটি গঠন করে দেয় দলের হাই কমান্ড। সম্মেলন আয়োজন করতে তিন মাসের জন্য করা কমিটি বছর পার করে দিয়েছে। তবে বেশ কিছু ইউনিটের আহবায়ক কমিটি করলেও এখনো একটির সম্মেলন করতে পারেনি জেলা বিএনপি।

আরও ২০১৬ সালের ২৭ ডিসেম্বর কেন্দ্র থেকে ২১ সদস্যের আংশিক মহানগর কমিটি ঘোষণা করা হয়। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে বলা হলেও তিন বছরেও তা সম্ভাব হয়নি। ফলে নগরের ইউনিট কমিটিও করতে পারেনি নগর বিএনপি।

জেলা ও মহানগরের কমিটি নিয়ে রাজশাহী বিএনপির নেতাদের মধ্যে রয়েছে চরম ক্ষোভ ও হতাশা। বিশেষ করে দীর্ঘদিন যাবৎ ইউনিট কমিটি না হওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা চরম ক্ষুদ্ধ। এর সঙ্গে আবার নতুন করে যুক্ত হয়েছে স্থানীয় সরকার নির্বাচন। এ নির্বাচন ঘরে অস্থিরতা বাড়ছে বিএনপির তৃণমূলের রাজনীতিতে। স্থাণীয় সরকার নির্বাচনে প্রার্থী হতে পৌরসভা ও ইউনিয়নগুলোতে মাঠে নেমেছেন একাধিক বিএনপি নেতা।

গত ১০ সেপ্টেম্বর নাশকতার একটি মামলায় হাজিরা দিতে গিয়ে কারাগারে যান জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ। ফলে তার বক্তব্য নেয়া সম্ভাব হয়নি। তবে কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার জানান, করোনার কারণে ইউনিট কমিটি গঠনের কার্যক্রম শেষ করা যায়নি। তবে শিগগিরই ইউনিটগুলোর আহবায়ক কমিটি শেষ করে সম্মেলন করার প্রক্রিয়া শুরু হবে। আর সম্মেলনের মাধ্যমে বিএনপিকে আরও গতিশীল করতে নতুন নেতৃত্ব নির্বাচিত করা হবে।

তিনি বলেন, তারা দায়িত্ব নেয়ার পর ইউনিট কমিটি কেন্দ্র করে দল অনেকটা চাঙ্গা হয়ে উঠে। করোনাকালে সাংগঠনিক কর্মকান্ড বন্ধ ছিল। নতুন করে সাংগঠনিক কর্মকান্ড শুরু হচ্ছে। এছাড়াও স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে দলের মনোনয়ন প্রত্যাশীরাও সাংগঠনিক তৎপরতা শুরু করেছে। এর মাধ্যমেও বিএনপির তৃণমূলের রাজনীতি চাঙা হয়ে উঠেছে।

মহানগর বিএনপির সভাপত ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, দলের নেতাদের মধ্যে মতভেদ থাকার কারণে পূর্ণাঙ্গ কমিটি করা যায়নি। তবে শিঘ্রই নগরের আটটি থানা ও ৪০টি সাংগঠনিক ওয়ার্ড কমিটি গঠনের কার্যক্রম শুরু হবে। এর মধ্যেমে বিএনপির তৃণমূলের রাজনীতি চাঙ্গাও হবে। আর ইউনিট কমিটি শেষ করে নগর কমিটির সম্মেলন করা হবে বলে জানান তিনি।

  • 80
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে