‘মধ্যম আয়ের বাংলাদেশের স্থপতি সাইফুর রহমান’

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২০; সময়: ১০:৫৪ পূর্বাহ্ণ |
‘মধ্যম আয়ের বাংলাদেশের স্থপতি সাইফুর রহমান’

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে ‘এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, যুক্তরাষ্ট্র শাখা’।

৫ সেপ্টেম্বর এসব কর্মসূচির অন্যতম ছিল স্মরণ সভা, আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়া মরহুমের আত্মার মাগফেরাত কামনায় নিউইয়র্ক, নিউজার্সী, কানেকটিকাট, লসএঞ্জেলেসের বিভিন্ন মসজিদেও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউইয়র্কে র এ স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সাইফুর রহমান শুধু সিলেটের নয় তিনি বাংলাদেশের গৌরব। একজন খাঁটি দেশপ্রেমিক, নিবেদিত প্রাণ, কর্মঠ এ কর্মবীর বিরামহীনভাবে দেশের জন্যে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তিনি সমগ্র বাংলাদেশের উন্নয়নে যে ভুমিকা রেখে গেছেন তা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’ মির্জা ফখরুল বলেন, ‘এখন বাংলাদেশকে যে মধ্য আয়ের দেশের কথা বলা হয় তার স্থপতি সাইফুর রহমান।’

‘এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, যুক্তরাষ্ট্র শাখা’র সভাপতি লায়েকুল হাসান তরফদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় এ স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক সাবেক এমপি ও সাইফুর রহমানের জ্যেষ্ঠপুত্র এম নাসের রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সমবায় সম্পাদক জি কে গাউস, জাসাস কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অভিনেতা হেলাল খান, বিএনপি নেতা কাইয়ুম চৌধুরী, জিল্লুর রহমান জিল্লু, ফয়জুল করিম মায়ুন, মিজানুর রহমান, মিফতা সিদ্দিকি, মনজুর আহমদ চৌধুরী, সৈয়দ জুবায়ের আলী, ফযছল চৌধুরী,অদুদ আলম প্রমুখ।

এসময় অপর বক্তরা বলেন, কিংবদন্তী সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান জাতীয় সংসদে ১২টি বাজেট পেশ করেছেন। তিনি ছিলেন ভ্যাটের প্রবর্তক। যা এখন সরকারের আয়ের মূল উৎস। তারা বলেন, শুধু সিলেট নয়, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের পরতে পরতে রয়েছে মরহুম এম সাইফুর রহমানের স্পর্শ। দেশের প্রায় প্রতিটি খাতের উন্নয়নে রয়েছে তাঁর অবদান।

  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে