সম্মেলন হওয়া ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২০; সময়: ১০:১৮ অপরাহ্ণ |
সম্মেলন হওয়া ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ

পদ্মাটাইমস ডেস্ক : দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর বিভাগে কমিটির খসড়া জমা দিতে নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেছেন, যে সব জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, পূর্ণাঙ্গ কমিটি হয়নি; ১৫ সেপ্টেম্বরের মধ্যে সেই কমিটি জমা দেওয়ার জন্য সংগঠনের সকল শাখার প্রতি নির্দেশনা দিচ্ছি।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের সম্পাদকমণ্ডলীর সভায় সভাপতির বক্তব্যে এই নির্দেশনা প্রদান করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, উপজেলা সম্মেলন, ইউনিয়ন, ওয়ার্ড বাদ দিয়ে জেলা সম্মেলন করার কোনো মানে হয় না। কাজেই একেবারেই তৃণমূল থেকে চিন্তা-ভাবনা করতে হবে।

এখন থেকে সীমিত আকারে সারা দেশে সাংগঠনিক কার্যক্রম শুরু করা হবে জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, খুব শিগগিরই দলের সভাপতিমণ্ডলীর সভা হবে। এরপর কার্যনির্বাহী কমিটির সভা করার চিন্তা-ভাবনা আছে। বৈঠকের শেষ দিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বিভিন্ন নির্দেশনা দেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের প্রত্যক্ষ এবং পরোক্ষ মদদ ছিল। আমরা বুঝতে পারি না, ঐতিহাসিক প্রক্রিয়ার মধ্য দিয়ে পরীক্ষিত এই সত্যকে বিএনপি অস্বীকার করে কীভাবে? ১৫ আগস্টের সঙ্গে জিয়াউর রহমানকে নিয়ে অপপ্রচার করা হচ্ছে’-বিএনপি মহাসচিবের অভিযোগের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি জানতে চাই, মির্জা ফখরুল সাহেব এই খুনিদের কারা নিরাপদে বিদেশ যাওয়ার সুযোগ করে দিয়েছিল?

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন ও মির্জা আজম, ত্রাণ ও সমাজ ক্যলাণ সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • 38
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে