মান্দায় যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভাকে ঘিরে বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২০; সময়: ৮:১০ অপরাহ্ণ |
মান্দায় যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভাকে ঘিরে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভাকে কেন্দ্র করে অপরপক্ষ বিক্ষোভ মিছিল করেছে। বুধবার বিকেলে উপজেলা সদরে এ ঘটনা ঘটে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

সংশ্লিষ্ট সুত্র জানান, মান্দা উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটিতে আহবায়কের দায়িত্ব পান নুরুল ইসলাম। কমিটিতে যুগ্ম আহবায়ক রয়েছেন ১০ জন ও সদস্য পদে ২০ জন। গত ২৫ জুলাই এ আহবায়ক কমিটির অনুমোদন দেন যুবদল কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গোলাম রাব্বানী, নওগাঁ জেলা যুবদলের সভাপতি বায়োজীদ হোসেন পলাশ ও সাধারণ সম্পাদক খাইরুল আলম গোল্ডেন।

বুধবার বিকেলে এ আহবায়ক কমিটির পরিচিত উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। যুবদলের দলীয় কার্যালয়ে নতুন কমিটির আহবায়ক নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এজেডএ খান মানিক। সভায় অন্যদের উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক আব্দুল জলিল, সাদেকুল ইসলাম, শফিকুল ইসলাম বেলাল ও শফিকুল ইসলাম। সভায় আহবায়ক কমিটির বেশ কয়েকজন সদস্যও উপস্থিত ছিলেন।

অন্যদিকে এ কমিটিকে পকেট কমিটি দাবি করে বিক্ষোভ মিছিল করেছে অপরপক্ষ। কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল মালেক ও এনামুল হক গঠিত কমিটি প্রত্যাক্ষান করে বলেন, সম্পূর্ণ যোগসাজসীভাবে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনে সংগঠনের নীতিমালা অনুসরণ করা হয়নি। ত্যাগী নেতাকর্মিদের অবমুল্যায়ন করে দুর্নীতিবাজদের কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছে। তারা আরও দাবি করেন, যুবদলের দলীয় কোন কার্যালয় নেই। সেখানে সভা আহবান করা হয়েছিল সেটি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকের মার্কেটের একটি দোকানঘর।

এদিকে নবগঠিত কমিটির পরিচিতি সভা বন্ধের জন্য উপজেলা বিএনপির আহবায়ক মান্দা থানায় একটি অভিযোগ দাখিল করেন। উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরী বলেন, ১৫ আগস্ট পর্যন্ত সকল প্রকার কর্মসূচি বন্ধ রেখেছে বিএনপির কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এখানেও যুবদলের যাবতীয় কর্মসূচি বন্ধ রাখার পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তুু নতুন আহবায়ক কমিটি তা উপেক্ষা করে কর্মসূচি ঘোষনা করায় সেটি বন্ধের জন্য থানায় অভিযোগ করা হয়।

মান্দা থানার পরিদর্শক তারেকুর রহমান সরকার জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা বিএনপির কার্যালয়ের আশপাশে পুলিশ মোতায়েন করা হয়েছিল। পরিস্থিতি বেগতিক দেখে দু’পক্ষকেই ছত্রভঙ্গ করে দেয়া হয়।

  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে