ঈদে খালেদার বাসায় যান : প্রধানমন্ত্রীকে খোলা চিঠি ডা. জাফরুল্লাহ চৌধুরীর

প্রকাশিত: জুলাই ২৭, ২০২০; সময়: ৯:৫৩ অপরাহ্ণ |
ঈদে খালেদার বাসায় যান : প্রধানমন্ত্রীকে খোলা চিঠি ডা. জাফরুল্লাহ চৌধুরীর

পদ্মাটাইমস ডেস্ক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসায় যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আসন্ন ঈদুল আজহার দিনে খালেদার বাসায় যাওয়ার এই আহ্বান জানান তিনি।

২৭ জুলাই, সোমবার এক খোলা চিঠিতে এই আহ্বান জানান ডা. জাফরুল্লাহ। প্রিয় প্রধানমন্ত্রীর কাছে একজন নাগরিকের খোলা চিঠি এই নামে ওই চিঠিটি লিখেছেন তিনি। গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই চিঠিতে ডা. জাফরুল্লাহ লিখেছেন, ঈদের দিন সময় করে খালেদা জিয়ার বাসস্থানে যান। এতে দেশবাসী খুশি হবেন এবং বঙ্গবন্ধু হেসে বলবেন, ভালো করেছিস’ মা।

চিঠিতে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে তিনি বলেন, আমলা ও গোয়েন্দাদের থেকে সাবধানে থাকুন। রাজনৈতিক সহকর্মীদের কাছে ডেকে নিন।

অতীতে সাক্ষাতের ব্যর্থ চেষ্টার কথা উল্লেখ করে তিনি লিখেছেন, অতীতে আপনার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করে ব্যর্থ হয়ে এই খোলা চিঠি লিখছি। আশা করি, প্রধানমন্ত্রীর দপ্তরের কেউ না কেউ আমার এই চিঠি আপনার নজরে আনবেন এবং আমি একটি প্রাপ্তি স্বীকার পত্র পাবো। প্রধানমন্ত্রীর কাছে এটাই একজন নাগরিকের আকাঙ্ক্ষা।

এদিকে আগামী মাসে নিবিড় পরিচর্যা কেন্দ্রের সুবিধা নিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত ও কেন্দ্রীয় অক্সিজেন সুবিধাসহকারে করোনা সাধারণ ওয়ার্ড চালু করতে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র।

এ বিষয়টি জানিয়ে ডা. জাফরুল্লাহ লিখেছেন, এতে রোগীদের দৈনিক তিন হাজার টাকার মতো খরচ পড়বে। প্রধানমন্ত্রী আপনি কি তার উদ্বোধন করবেন?

করোনা রোগীর চিকিৎসায় হাসপাতালকে অনুমোদন দেয়ার বিষয়ে ডা. জাফরুল্লাহ বলেন, করোনায় আক্রান্ত হোক বা অন্য কোনো রোগে আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন ওই হাসপাতালে পরিচালক। কিংবা করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হতে পারবে কিনা তার সিদ্ধান্ত দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এই রকম সিদ্ধান্ত পৃথিবীর অন্য কোনো দেশে নেই। অপূর্ব সিদ্ধান্ত। কেন্দ্রিকতা দুর্নীতির সহজ বাহন।

  • 78
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে