পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে না এখনই আ’লীগের সহযোগী সংগঠনগুলো

প্রকাশিত: জুলাই ২৬, ২০২০; সময়: ৯:০৩ অপরাহ্ণ |
পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে না এখনই আ’লীগের সহযোগী সংগঠনগুলো

পদ্মাটাইমস ডেস্ক : এখনই পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে না আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো। সম্মেলনের পর ৮ পার হলেও ঘোষণা করা হয়নি আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি।

সম্মেলনের পর ৮ মাস পার হয়ে গেলোও ঘোষণা করা হয়নি আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি। তবে কমিটির খসড়া জমা হয়েছে দলীয় সভাপতির টেবিলে। কমিটি ঘোষণার চেয়ে করোনা সংকটে মানুষের পাশে দাঁড়ানোই এখন মুখ্য বিষয় বলে মনে করছেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের ২১তম কেন্দ্রীয় সম্মেলনের আগে একে একে কৃষকলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের দিনই প্রতিটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। পরে পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম প্রস্তাব করে খসড়া কমিটি জমা দেওয়া হয় দলীয় সভাপতির কাছে। কিন্তু মার্চ থেকে দেশে করোনার প্রাদুর্ভাবে আটকে যায় পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা। তবে করোনায় কাজ হারানো দুর্গত মানুষের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন দলীয় সভাপতি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, করোনার কারণে এই মুহূর্তে আমাদের নেত্রী মনে করেন আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীদের দায়িত্ব হলো এই দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়ানো।ছায়া কমিটি হিসেবে তারা যে কমিটি নেত্রীর কাছে দিয়েছে তার আদলেই কিন্তু তারা কাজ করছে, এক্ষেত্রে কোন সংকট নেই।

দলের জেষ্ঠ্য নেতারা মনে করেন, দেশের মানুষ একটি কঠিন সময় পার করছে। এ মুহূর্তে সব বাদ দিয়ে মানুষের পাশেই থাকতে হবে নেতাকর্মীদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, এই তিন আমস আমরা একটি চ্যালেঞ্জিং টাইম পার করছি। এই পরিস্থিতিতে সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি এবং ঢাকা মহানগরীর উত্তর দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি দেয়া সম্ভব হয়নি। এই পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা সকল কমিটি দিয়ে দিব।

নেতারা আরো বলেন, সরকারি ছুটি শেষ হলেও অসহায় মানুষকে সহযোগিতা অব্যাহত রাখতে নির্দেশ দেয়া হয়েছে নেতাকর্মীদের।

  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে