নেতিবাচক রাজনীতির আইসোলেশনে বিএনপি: কাদের

প্রকাশিত: জুন ২, ২০২০; সময়: ২:৫৭ অপরাহ্ণ |
নেতিবাচক রাজনীতির আইসোলেশনে বিএনপি: কাদের

পদ্মাটাইমস ডেস্ক : kaderআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের মধ্যে সমন্বয়হীনতা আছে কিনা তা না দেখে অন্যের সমন্বয়হীনতা খুঁজে বেড়ায়। এরইমধ্যে বিএনপি নেতিবাচক রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে।

মঙ্গলবার সংসদ ভবন এলাকায় নিজ সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাসের প্রথম থেকেই একটি দল অনবরত সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনার নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে বের হতে পারছে না বিএনপি। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি।

বিষোদগারের ভাইরাসে বিএনপি আক্রান্ত মন্তব্য করে তিনি বলেন, তারা ভাল কাজ দেখতে পায় না, তাদের মনে নেতিবাচক ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যের প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক বলেন, সরকার নাকি কানে তুলা দিয়ে রেখেছে আপনি বলছেন (ফখরুল)। আমি বলতে চাই, সরকারের ষষ্ঠ ইন্দ্রিয় সচল। বরং আপনারাই দেখতে পাচ্ছেন না খেটে খাওয়া, অসহায়, দিনমজুর মানুষের কষ্ট। সরকারের সক্ষমতা বৃদ্ধির নিরলস প্রয়াস দেখতে পাচ্ছেন না। বাস্তবে চোখ বন্ধ রাখলে দেখতে পাওয়া যায় না। চোখের সামনের মরিচা ধরা চশমা সরিয়ে ফেলুন তাহলে সরকারের সক্ষমতা উন্নয়ন দক্ষতা অর্জন দেখতে পাবেন।

তিনি বলেন, বিএনপির দৃষ্টি সীমায় অবৈধ ক্ষমতার মোহ আর দুর্নীতির পাহাড়। এ কারণে তারা সরকারের ইতিবাচক কোনো কিছু দেখতে পায় না।

এ সময় সেতুমন্ত্রী গণপরিবহন চালুর বিষয়ে বলেন, গতকাল থেকে শর্তসাপেক্ষে সারাদেশে গণপরিবহন চালু হয়েছে। প্রথমদিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলেছে। অনেকের মধ্যেই ভাড়ার সমন্বয় নিয়ে সংকট ছিলো। এই সংকটে মালিক সমিতি ও শ্রমিক সংগঠনগুলো ইতিবাচক সাড়া দেয়ায় তাদের ধন্যবাদ।

তিনি বলেন, অনেকের মনে এখনো অনেক আশঙ্কা আছে যাত্রীর সংখ্যা বাড়লে বাসের অর্ধেক সিট খালি রাখা হবে না। জনগণের এই আশঙ্কা থেকে পরিবহন মালিক-শ্রমিকদের মুক্ত রাখতে হবে। গাড়িতে ওঠা নামার আগে সামাজিক দূরত্ব বজায় রেখে জীবাণুনাশক ব্যবহার করারও অনুরোধ করেন মন্ত্রী।

সবাই সচেতন হলে সংক্রামক থেকে মুক্তি পাওয়া সম্ভব উল্লেখ করে তিনি বলেন, করোনা কাউকে ছাড় দেবে না। তাই সংক্রামণের বিস্তার রোধে নিজেদের সচেতন হওয়া জরুরি। সবাইকে মনোবল নিয়ে সচেতনতার প্রাচীর গড়ে তুলতে হবে আপন কর্ম ক্ষেত্রে।

  • 41
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে