১৯১ সদস্যের ছাত্রলীগ কমিটি ঘোষণা

প্রকাশিত: মে ১৩, ২০১৯; সময়: ৫:১৮ অপরাহ্ণ |

পদ্মাটাইমস ডেস্ক : ২৯তম কেন্দ্রীয় সম্মেলনের প্রায় এক বছর পর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত কমিটির তালিকা গণমাধ্যমের হাতে পৌঁছেছে। এই কমিটিতে রয়েছেন মোট ১৯১ সদস্য। এর আগে, পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দফায় দফায় কমিটি পূর্ণাঙ্গ করার ঘোষণা দিয়েও তা বাস্তবায়ন না হওয়ায় সংগঠনটির শীর্ষ নেতাদের মধ্যে হতাশা তৈরি হয়েছিল। তবে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করা হলো।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে সহ-সভাপতি পদের রয়েছেন ৬১ জন। সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন ১১ জন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন মোট ১১ জন।

ক্রীড়া বিষয়ক সম্পাদক হয়েছেন আল-আমীন সিদ্দিক সুজন। তার সঙ্গে উপ-ক্রীড়া সম্পাদক পদে রয়েছেন আরো তিনজন। বিজ্ঞান বিষয়ক সম্পদক সাদুন মোস্তফার সঙ্গে উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ রাকিনুল হক চৌধুরীর সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো পাঁচজন। পাঠাগার সম্পাদক হয়েছেন জাভেদ হোসেন। সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন পাঁচজন।

তথ্য ও গবেষণা সম্পাদক পল্লব কুমার বর্মন। এই কমিটিতে উপ-সম্পাদক হিসেবে হয়েছেন আরো ৩ জন। তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন শাকিল আহমেদ জুয়েল। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো পাঁচজন।

ধর্ম বিষয়ক সম্পাদক তাজ উদ্দিন। তার সঙ্গে রয়েছেন আরো চারজন উপ-সম্পাদক। গণশিক্ষা বিষয়ে সম্পাদক হয়েছেন আবদুল্লাহিল বারী। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো তিনজন।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হয়েছেন ইমরান জমাদ্দার। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন। স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক হয়েছেন শাহরিয়ার ফেরদৌস হিমেল। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন। সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আসিফ তালুকদার। তার সঙ্গে রয়েছেন আরো তিনজন উপ-সম্পাদক।

উল্লেখ, গত বছরের ১১-১২ মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয় ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন। সে সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি ঘোষণা করার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন ইস্যুর কারণে প্রায় আড়াই মাস পর (৩১ জুলাই) রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

সে সময় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পাশাপাশি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি করার তাগিদ দেন আওয়ামী লীগের সভানেত্রী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে