রাজশাহীতে জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা

প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯; সময়: ১২:৫৪ pm |

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও শোক র‌্যালীর মধ্যে দিয়ে রাজশাহীতে জাতীয় শোক দিবস পালন করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবি জানান তারা।

বৃস্পতিবার সকালে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে দলের নেতাকর্মীরা কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সেখান থেকে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেণী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, কামাল হোসেন, নওশের আলী, শাহাদত হোসেন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাইমুল হুদা রানা প্রমূখ।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের সকালে কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, ১৫ আগস্টের শহীদদের স্মরণে ১ মিনিট পালন, বৃক্ষরোপন এবং বাদ আসর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হয়। এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সেলিম হোসেন, প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক প্রফেসর ড.মিয়া জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক প্রফেসর ড. ফারুক হোসেন, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোশাররফ হোসেন, আইআইসিটির পরিচালক প্রফেসর ড. শহীদ্জ্জুামান, শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. কামরুজ্জামান সরকার প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে