ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভে হামলা

প্রকাশিত: মে ১৩, ২০১৯; সময়: ৯:০৪ pm |

পদ্মাটাইমস ডেস্ক : অযোগ্য, অছাত্র, বিবাহিত, বিভিন্ন মামলার আসমীদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের একাংশ। সেই মিছিলে হামলার অভিযোগ উঠেছে সভাপতি ও সাধারণ সম্পাদকদের অনুসারীদের বিরুদ্ধে। সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, ছাত্রলীগের পদের জন্য উপযোগী নয় এমন ব্যক্তিদের পদায়ন এবং যোগ্যদের পদ বঞ্চিত করার অভিযোগে বিক্ষোভ মিছিল করার প্রস্তুতি নিচ্ছিল ছাত্রলীগের একাংশ। ঢাবির মল চত্তরে জড়ো হওয়ার পর তিলোত্তমা শিকদার, বিএম লিপি এবং শ্রাবনী শায়লার উপর হামলা করে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা।

এ বিষয়ে তিলোত্তমা শিকদার জানান, নতুন কমিটির সহ-সভাপতি সাদিক খান আমার উপর হামলা করেছে, সে বিবাহিত। আমি নিজে লজ্জিত, কারণ এর আগেও আমরা এক সাথে ছাত্রলীগের রাজনীতি করেছি।

সাইফ বাবু বলেন, অছাত্র, বিবাহিত এবং বিভিন্ন অভিযোগে অভিযুক্তদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে শোভন-রাব্বানীর অনুসারীরা আমাদের বোনদের উপর হামলা করে।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে সহ-সভাপতি পদের রয়েছেন ৬১ জন। সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন ১১ জন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন মোট ১১জন। ক্রীড়া বিষয়ক সম্পাদক হয়েছেন আল-আমীন সিদ্দিক সুজন। তার সঙ্গে উপ-ক্রীড়া সম্পাদক পদে রয়েছেন আরো তিনজন। বিজ্ঞান বিষয়ক সম্পদক সাদুন মোস্তফার সঙ্গে উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ রাকিনুল হক চৌধুরীর সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো পাঁচজন। পাঠাগার সম্পাদক হয়েছেন জাভেদ হোসেন। সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন পাঁচজন। তথ্য ও গবেষণা সম্পাদক পল্লব কুমার বর্মন। এই কমিটিতে উপ-সম্পাদক হিসেবে হয়েছেন আরো ৩ জন।

তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন শাকিল আহমেদ জুয়েল। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো পাঁচজন। ধর্ম বিষয়ক সম্পাদক তাজ উদ্দিন। তার সঙ্গে রয়েছেন আরো চারজন উপ-সম্পাদক।

গণশিক্ষা বিষয়ে সম্পাদক হয়েছেন আবদুল্লাহিল বারী। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো তিনজন। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হয়েছেন ইমরান জমাদ্দার। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন। স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক হয়েছেন শাহরিয়ার ফেরদৌস হিমেল। তার সঙ্গে উপ-সম্পাদক হিসেবে রয়েছেন আরো চারজন। সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আসিফ তালুকদার। তার সঙ্গে রয়েছেন আরো তিনজন উপ-সম্পাদক।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে