যে গ্রামের নববধূরা বিয়ের পরই পালিয়ে যায়

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলা সদর থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে সুরগানা তালুকের ছোট গ্রাম দান্ডিচি..

কাঞ্চনজঙ্ঘার নয়নাভিরাম দৃশ্য দেখতে ভিড় বাড়ছে তেতুলিয়ায়

পদ্মাটাইমস ডেস্ক : কাঞ্চনজঙ্ঘা দেখতে যেতে হয় ভারত কিংবা নেপালে। তবে আকাশ মেঘমুক্ত থাকলে অক্টোবর-নভেম্বরে দেশের সর্বউত্তরের সীমা তেতুলিয়াসহ পঞ্চগড়-ঠাঁকুরগাঁও থেকেও দেখা মেলে সুউচ্চ এই পর্বতশৃঙ্গটির। মনোমুগ্ধকর..

বিশ্বের সবচেয়ে সুন্দর ৬ মসজিদ

পদ্মাটাইমস ডেস্ক : মুসলিম সভ্যতার প্রধান নিদর্শন মসজিদ। এক সহস্রাব্দেরও বেশি সময় ধরে সারা বিশ্বের মুসলমানদের ইবাদতের কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে পবিত্র স্থানগুলো। এর সৌন্দর্য এবং সমৃদ্ধ ইতিহাস, স্থাপত্য..

রাবি ক্যাম্পাসে সংসার পেতেছে দুর্লভ বামুন শালিক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে খোঁজ মিলেছে দেশের অতিবিরল ও বিলুপ্তপ্রায় বামুন শালিকের। পাখির অঘোষিত অভয়ারণ্য হিসাবে খ্যাত মতিহারের সবুজ এ ক্যাম্পাসে সংসার পেতেছে দুর্লভ প্রজাতির..

দিনে সাতবার খান, ঘণ্টার পর ঘণ্টা করেন শরীরচর্চা ‘মহিলা-হাল্ক’

পদ্মাটাইমস ডেস্ক : জন্মসূত্রে ব্রাজিলের মানুষ ফাফা আরাউজো। ৩৭ বছর বয়সি ফাফা একজন ‘বডি বিল্ডার’। ডাকনামের মর্যাদা রাখতে সারা শরীরে কমিক স্ট্রিপের সুপারহিরো হাল্কের মতো সবুজ রং করে ছবিও তুলেছিলেন তিনি। সাত বার..

কলা বাঁকা হয় কেন?

পদ্মাটাইমস ডেস্ক : আমাদের সবার প্রিয় একটি ফল কলা। সকালের নাস্তায় কলা খায়নি এমন ব্যক্তি পাওয়া দুষ্কর। অথচ আপনি কি জানেন কলার আকৃতি কেনো বাঁকা? বিজ্ঞান বলছে, বৃক্ষ ও ফলের বৃদ্ধি সাধারণত ফটোট্রপিজম, গ্রাভিটিজম ও অক্সিন..

ভাইরাল হতে ৬০টি মুরগির ডিম পাড়লেন তরুণী

পদ্মাটাইমস ডেস্ক : ভাইরাল হওয়ার জন্য বিভিন্ন সময়েই অদ্ভুত সব কাজ করতে দেখা যায় নেটিজেনদের। কিন্তু তাই বলে ডিম পাড়া? এমনই কাণ্ডের কথা কখনো শুনেছেন? না শুনেনি তো, তবে এমনটাই ঘটালেন কানাডার মডেল অ্যালিস আরভিং। বছর..

বাতাস থেকে খাবার পানি সংগ্রহের চেষ্টা

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বজুড়েই বিশুদ্ধ পানির সংকট দিনে দিনে তীব্র হচ্ছে। পৃথিবীতে ৭০ ভাগ পানি থাকলেও বিশুদ্ধ পানি আছে মাত্র ৩ শতাংশ। যার দুই তৃতীয়াংশ আবার আটকা পড়ে আছে বরফে। বৈশ্বিকভাবে বিশুদ্ধ পানি বঞ্চিত মানুষের..

রংধনুর সাত রঙে গোলাপি নেই কেন?

পদ্মাটাইমস ডেস্ক : রংধনু সাধারণত বৃষ্টির পর আকাশে সূর্যের বিপরীত দিকে দেখা যায়। রংধনুতে সাতটি রঙের সমাহার দেখা যায়। দেখতে ধনুকের মতো বাঁকা হওয়ায় এটির নাম রংধনু। একে রামধনুও বলা হয়। সূর্যের আলো আর বৃষ্টির..

উপরে