২০০০ বছর ধরে পরিত্যক্ত এই নগরী

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বের অনেক দেশেই হয়েছে পরিত্যক্ত অনেক শহর। যা একসময় ছিল জাকজমক নগরী। যে শহরের রাস্তা সারাদিন..

ধোঁয়া ওঠা মটকাতে চা খেয়েই তৃপ্ত বাঙালি

পদ্মাটাইমস ডেস্ক : চা বিলাসী বাঙালির সকাল দুপুর কিংবা সন্ধ্যা চা ছাড়া দিনটাই শেষ হয় না। আর সে চায়ে রয়েছে ভিন্নতা। লাল চা, দুধ চা, আদা চা, লেবু চা, তুলসি চা ছাড়াও এখন পাওয়া যায় তেঁতুল চা, মাল্টা চা, মরিচ চাসহ বিভিন্ন স্বাদের..

চার হাত-চার পা নিয়ে শিশুর জন্ম, ২৫ মিনিট পর মৃত্যু

পদ্মাটাইমস ডেস্ক : ময়মনসিংহে চার হাত-চার পা নিয়ে এক কন্যাশিশুর জন্ম হয়েছে। জন্ম নেয়ার ২০ থেকে ২৫ মিনিট পরই শিশুটি মারা যায়। বৃহস্পতিবার রাত ৮টা ৫০ মিনিটে ময়মনসিংহ নগরীর চরপাড়া রেডিয়াম ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে..

স্কুল অনেক মিস করি

কুলসুম সাফরিন : শেষ কবে ক্লাস করেছি মনে নাই। স্কুলে বন্ধুদের সাথে আড্ডা, ক্লাসে স্যারের (শিক্ষক) বকুনি। এমন অনেক কিছুই মিস (মনে) করি। বাড়িতে ভালোলাগে না। করোনা থাক তবুও স্কুলে যেতে চাই। গত বুধবার (৪ নভেম্বর) সকালে..

কুড়িয়ে পাওয়া পরিনাই এখন মা-বাবার শেষ ভরসা

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : সান্তাহার রেল স্টেশনে কুড়িয়ে পাওয়া সেই মেয়েটির নাম পরিনা। তাঁর পালক বাবা তাঁকে কুড়িয়ে পেয়েছিলেন। আর এই ‘পড়ে পাওয়া’ শব্দের সঙ্গে মিল রেখে তাঁর ফুফু কাদো বেগম মেয়ের ঐ মেয়ের নাম রেখেছিলেন..

রাজশাহীতে ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’ এর মিটআপ

নিজস্ব প্রতিবেদক : ‘চাকরি করবো না চাকরি দেব’ ইকবাল বাহার স্যারের এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীতে ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’ এর এক ঝাঁক তরুণ-তরুণীদের মিটআপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রাজশাহীর বাঘা..

রহস্যময় এসব ঘটনার জট আজো খুলতে পারেনি বিশ্ববাসী

পদ্মাটাইমস ডেস্ক : রহস্যময় পৃথিবীর জন্মলগ্ন থেকেই রহস্য শুরু। বিশ্বের নানা সময় ঘটে যাওয়া ঘটনাগুলোর দিকে তাকালে বুঝতে পারবেন। কেমন যেন এক আবছায়া অন্ধকারের চাদরে মোড়ানো সবকিছু। সেই রহস্যের জোট যুগের পর যুগ কেটে..

জলপ্রপাতের মধ্যেও উড়তে পারে এই পাখি

পদ্মাটাইমস ডেস্ক : গ্রেট ডাস্কি সুইফট নামক আশ্চর্য এক পাখির প্রজাতি প্রবল বেগে পড়ন্ত জলপ্রপাতের মধ্য দিয়েও উড়ে যেতে সক্ষম। এই ঝুঁকি নেয়ার কারণ, তারা জলপ্রপাতের ভিতরের দিকে বাসা নির্মাণ করে। এখানে শিকারি পাখিরা..

পিছিয়ে পড়া শিশুদের সহায়তায় নব উত্থান বাংলাদেশের ‘মেধা উত্থান ১.০’

আশিকুজ্জামান আশিক : তরুণ কিশোর-কিশোরীদের নিয়ে গড়ে উঠেছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান নব উত্থান বাংলাদেশ। যারা কাজ করছে এদেশের পিছিয়ে পড়া গরীব অসহায় শিশু ও মানুষদের নিয়ে। কিন্তু কোভিড-১৯ এর মহামারী তাদের উত্থানের..

উপরে