চাঁদের মাটিতে গাছ জন্মালেন বিজ্ঞানীরা

পদ্মাটাইমস ডেস্ক : প্রথমবারের মতো চাঁদের মাটিতে গাছ জন্মাতে সফল হয়েছেন বিজ্ঞানীরা। এর ফলে চাঁদের বুকে মানুষের বসবাস..

৪০ ফুটের পেঁপে গাছ

পদ্মাটাইমস ডেস্ক : দশ বা বারো ফুট নয়, ৪০ ফুট উচ্চতার এক পেঁপে গাছের দেখা মিলেছে কুমিল্লা নগরীতে। দীর্ঘ পেঁপে গাছ দেখতে প্রতিদিনই দর্শনার্থীরা ভিড় করছেন সেখানে। তারা বিস্ময় প্রকাশ। বাড়ির তত্ত্বাবধায়কের সঙ্গে..

সৈকতে ঘুরে বেড়াচ্ছে ডায়নোসর সদৃশ প্রাণী, ভিডিও ভাইরাল

পদ্মাটাইমস ডেস্ক : কয়েক লাখ বছর আগে পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে গেছে ডায়নোসর। তবে এরপরও এই প্রাণীগুলোকে নিয়ে মানুষের আগ্রহ ও কৌতুহলের শেষ নেই। আজও কোথাও না কোথাও ডায়নোসরের কোনো বংশধর জীবিত আছে বলে অনেকেরই মত। এরই..

যে ছবি বলে দেবে আপনি মানসিকভাবে নারী না পুরুষ

পদ্মাটাইমস ডেস্ক : বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছে বেশ কিছু ছবি। ওই সমস্ত ছবি অপটিক্যাল ইলিউশনের। আসলে এই ধরনের ছবি পরীক্ষা নেয় মানুষের মস্তিষ্কের। একটা ছবির মধ্যে লুকিয়ে থাকে বিভিন্ন ধরনের..

মাত্র ১৬ ঘণ্টায় মহাকাশ স্টেশনে পৌঁছালেন ৪ মহাকাশচারী

পদ্মাটাইমস ডেস্ক : আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে (আইএসএস) পৌঁছেছেন চার মহাকাশচারী। গত বুধবার মার্কিন অ্যারোস্পেস কোম্পানি স্পেসএক্সের মহাকাশযানে তাঁরা সেখানে পৌঁছান। মহাকাশচারীদের তিনজন মার্কিন মহাকাশ গবেষণা..

এক ছবিতে ১৬টি প্রাণী, দেখুন খুঁজে পান কিনা

পদ্মাটাইমস ডেস্ক : কখনো কখনো সবটা চোখের সামনে থাকলেও ধরা পড়ে না। আপনার সামনে যা দেখতে পাচ্ছেন না হয়তো চোখ বন্ধ করে অনেক পরে সেটি চোখে পড়ে! তখন আপনি অবাক হন কেন আগেই এই সহজ জিনিসটা চোখে পড়েনি। বিশেষ করে প্রকৃতি মাঝে..

কালবৈশাখী ঝড় হয় কেন?

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী রংপুর, ময়মনসিংহ ও সিলেটের বেশ কিছু জায়গায় আর ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু একটি জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়ার সাথে..

দ্বিতীয় পৃথিবীর সন্ধানে মাঠে নামছেন চীনা বিজ্ঞানীরা

পদ্মাটাইমস ডেস্ক : অসীম মহাবিশ্বে পৃথিবীর মতো জীবন উপযোগী গ্রহের সংখ্যা মানুষের অজানা। আধুনিক বিজ্ঞান এগিয়ে গেলেও, এখনো কোনো বিকল্প পৃথিবীর সন্ধান পায়নি মানুষ। তবে বসে নেই বিজ্ঞানিরাও। দেশে দেশে চলছে গবেষণা।..

কুমিল্লা মেডিকেলে চান্স পেয়েছে বাগমারার আয়েশা

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : গত মঙ্গলবার প্রকাশিত হয়েছে মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলাফল। উক্ত ফলাফলে কুমিল্লা মেডিকেল কলেজে চান্স পেয়েছেন আয়েশা আক্তার। আয়েশা আক্তারের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ..

উপরে