শিক্ষায় শিক্ষকের অনুপ্রেরণায় ভাগ্য পরিবর্তন হয়

নজরুল ইসলাম তোফা: জীবন কর্ম ব্যস্ততায় হাজারও মানুষ যেন হারিয়ে ফেলছে অতীতের বিশেষ কিছু স্মৃতি আর যেন নেতিবাচক রাজনীতির..

সাহিত্যের জগৎ

লেখক : আমিনুল ইসলাম সাহিত্যের জগৎ বিশাল বিস্তৃত ঐ দূর নিলিমার মতো সীমাহীন, আস্তিক নাস্তিক এখানে আশ্রিত এখানে আশ্রিত দিন কিংবা বেদিন। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান নেই কোনো ভেদাভেদ সবাই সমান, ধনী, গরিব কিংবা বাদশাহ,..

মানুষ হয়ে বাঁচো

কী আছে জীবনে, যদি প্রাণ খুলে বাঁচতেই না পারো। যদি সমাজের কয়েকটি নিয়ম না ভাংতে পারো, তবে কোথায় এই সুন্দর জীবনের মূল্য? তুমি মেয়ে বলে চিৎকার করে কথা বলতে পারবে না, এমন নিয়ম ভেঙ্গে ফেলো। মেয়ে হয়ে জন্ম নিলেই যে তোমাকে..

ভাল্লাগে না!

ভাল্লাগে না একা একা.. বার বার তোরে স্বপ্নে দেখা। ভাল্লাগে না দূরে থাকা.. কাছে এসে তুই দে না দেখা। তোকে ছাড়া মনাকাশে বিষন্নতা.. তোকে ছাড়া আমার নীড় জুড়ে শূন্যতা। ভাল্লাগে না তোর অবুজ খুনসুটি নিঃশ্বাস জুড়ে রয়েছিস তুই..

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস কে ঘিরে কিছু কথা

আমার কথাগুলো খাপছাড়া মনে হতে পারে। কিন্তু আমি মন থেকেই বলছি আমার কথাগুলো। আমরা যারা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের কর্মী, শুভাকাঙ্ক্ষী তারা প্রায় সবাই ১৫ আগস্ট নিয়ে ব্যথিত থাকি। কিন্তু এখান থেকে শিক্ষা নেই না আমরা।..

আগে জীবিকা, নাকি জীবন?

জীবন না থাকিলে জীবিকার কোনো প্রশ্নই আসে না। কিন্তুু জীবিকা না থাকিলে জীবন টিকবে কী করে? তার মানে, মহামূল্যবান জীবনকে রক্ষা করতে জীবিকাই একমাত্র অক্সিজেন। সেই অক্সিজেন ছাড়া বাঁচবে না জীবন। স্পষ্টতই উভয়ে উভয়ের..

পাপ্পাকে কখন টাচ করতে পারবো মা ? করোনায় নির্মম বাস্তবতা!

নিজস্ব প্রতিবেদক : মেয়েরা নাকি বাবার বেশি প্রিয় হয়, আবার বাবারাও নাকি মেয়েদের কাছ থেকে বেশি আদর পান। কথাটায় যুক্তি হয়তো নেই, কিন্তু খুব একটা ভুলও বোধহয় নেই। এমন মেয়ে খুব কমই আছে, বাবার জন্য যার মনে বিশেষ দুর্বলতা..

উজ্জ্বল প্রদীপ

লেখক :- নিলুফার মঞ্জুর রাতদিন কেটে যাচ্ছে অলীক কল্পনা ঘোরে বৈষয়িক মহামারী করোনা রেখেছে সারা বিশ্ব ঘিরে । থেমে যাচ্ছ হাজারো জীবন স্পন্দন। নিভে যাওয়া কিছু উজ্জল নক্ষত্র, জাতিকে ফেলছে বিশাল শূন্যতায়। নিলুফার মঞ্জুর..

সংসার মায়া!

হায় রে হায় জীবন সংসার! সর্বস্ব নিয়ে সকলে করছে যুদ্ধ লড়াই, আমি সংসার জীবনের পথচারী, ক্যামনে হবো আজ পারাপার, দূর পাহারায়? জীবন নামের আজব মায়া করছে পিছু টান, তবুও ভাবি,ভেবেই মরি-ভেবেই বাঁচি আজ আমি প্রতিজ্ঞা বদ্ধ, ছাড়িয়া..

উপরে