এক টুকরো স্বর্গ

প্রকাশিত: ১৮-১০-২০২১, সময়: ০২:০৯ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : কাতারের দোহায় ছুটি কাটানোর কথা বললে চট করে কারো মনে ওয়াটার ভিলা বা সাগরের নীল জলের ছবি ভেসে ওঠে না। তবে দোহার উপকূলে এমন একটি জায়গা আছে, যেখানে সাগরের ঢেউ আর ওয়াটার ভিলার পাশাপাশি চমৎকার ছুটি কাটানোর সব উপকরণই মেলে।

ক্রিসেন্ট আকৃতির এ জায়গাটির নাম ব্যানানা আইল্যান্ড। যারা বিলাসবহুল ভ্রমণে আগ্রহী, ২০১৫ সালে খোলার পর থেকেই আইল্যান্ডটি তাদের শীর্ষ গন্তব্য হয়ে ওঠেছে।

সিএনএন ট্রাভেলস জানিয়েছে, কাতারে শুধু এ বিলাসবহুল রিসোর্ট দ্বীপটিতেই ওভারওয়াটার বাংলো রয়েছে। ডিজাইনে সাদৃশ্য থাকায় প্রথম দেখায় এটিকে মালদ্বীপের কোনো রিসোর্ট ভেবে ভুল হতে পারে। এতে লাউঞ্জিং ডেক এবং ব্যক্তিগত ইনফিনিটি পুল আছে।

ধও হারবার (ইসলামিক আর্টস মিউজিয়ামের কাছাকাছি স্থানে অবস্থিত) থেকে ক্যাটামারানের মাধ্যমে অথবা ব্যক্তিগত ইয়টে করে রিসোর্টটিতে যেতে হয়।

যারা ক্যাটামারানে যান, ফেরিতে ওঠার পর তাদেরকে উষ্ণ হাসি দিয়ে স্বাগত জানানো হয়। যাত্রা পথে অ্যারাবিয়ান কফি ও খেজুরের স্বাদ নিতে পারেন তারা। ১৩ একরের দ্বীপটিতে পৌঁছতে সময় লাগে প্রায় ২০ মিনিট। দ্বীপে ঢুকতেই অতিথিদের ড্রাম বাজিয়ে বরণ করে নেওয়া হয়।ড্রামের শব্দের সঙ্গে তারা প্রবেশ করেন আয়েশী এক দুনিয়ায়।

এখানকার ১৪১টি অতিথি কক্ষ, ভিলা ও বাংলো অ্যারাবিয়ান নকশায় সজ্জিত। বাথরুমগুলো ডিলাক্স মোজাইক-শোভিত। সব কক্ষেই আছে স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রিত পর্দা, ফ্ল্যাট-স্ক্রিন টিভি, মিনি-বার এবং কফি মেশিন। রেস্তোরাঁয় বসলে ঠিক নিচে মাছ সাঁতার কাটতে দেখা যায়।

কেউ যদি ৮০০ মিটার প্রাইভেট বিচে থেকেও একঘেয়েমিতে ভোগেন, তবে তার জন্য আছে আউটডোর অ্যাক্টিভিটিসের সুবিধা। ডাইভিং, কায়াকিং, স্নরকেলিংসহ সাগরের ঢেউয়ের সঙ্গে খেলায় মেতে ওঠার নানা রকম আয়োজনে অংশ নেওয়া যায় চাইলেই। আছে ডে ট্যুর, নানা ধরনের স্পা, বৈকালিক চা ট্যুরসহ আরও আয়োজন।

ভোজনবিলাসীদের জন্য দ্বীপটিতে অসংখ্য রেস্তোরাঁ আছেl মধ্যপ্রাচ্য ও এশিয়ার ঐতিহ্যবাহী খাবার থেকে শুরু করে আমেরিকান বা ইতালীয় খাবার- সবই মিলবে এখানে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে